‘পাঠান’ সিনেমা চলাকালীন ভেঙে পড়ল হলের ছাদ। এই ঘটনায় চাঞ্চল্য ছড়াল পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদের কান্দিতে। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত পাঁচজন। তাদের মধ্যে একজনকে কান্দি মহকুমা হাসপাতালে ভর্তি করা হয়। বাকিদের প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার প্রজাতন্ত্র দিবস, একইসঙ্গে সরস্বতী পূজা। সেই উপলক্ষে কান্দির ‘ছায়াপথ’ সিনেমা হলে অন্যদিনের তুলনায় দর্শকদের ভিড় ছিল তুলনামূলকভাবে বেশি। দীর্ঘদিনের পুরনো এই বিল্ডিং। এদিন জনপ্রিয় হিন্দি সিনেমা ‘পাঠান’ চলাকালীন সিনেমা হলের একটা অংশের ছাদ আচমকা হুড়মুড়িয়ে ভেঙে পড়ে। আহত হন পাঁচজন দর্শক। ঘটনায় ব্যাপক চাঞ্চল্য গোটা এলাকায়, আহতদের উদ্ধার করে কান্দি মহকুমা হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে চিকিৎসার জন্য।

চারজনকে প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেওয়া হলেও একজন এখনও হাসপাতালে চিকিৎসাধীন। কান্দি থানার পুলিশ ঘটনা তদন্ত ইতোমধ্যে শুরু করেছে এবং খতিয়ে দেখছে ছাদের অংশ ভেঙে যাওয়ার কারণ। কান্দির তৃণমূল বিধায়ক অপূর্ব সরকার জানিয়েছেন, 'দীর্ঘদিনের পুরনো বিল্ডিং বলে এই সিনেমা হলের ছাদ এভাবে ভেঙে পড়ল। খুব দুঃখজনক ঘটনা। পৌরসভা সিনেমা হলটি বন্ধ করেছে। আগামী দিনে যাতে এই ধরনের ঘটনা না ঘটে, তার জন্য পৌরসভা এবং সাধারণ মানুষ সজাগ থাকবে।' 

তবে এই ঘটনায় প্রশ্ন উঠছে, পরিত্যক্ত বিল্ডিংয়ে পৌরসভার নিষেধ সত্ত্বেও কেন সিনেমা হল চালানো হচ্ছিল এতদিন? কীভাবে ভেঙে পড়ল সিনেমার হলের ছাদ? দর্শকরা আতঙ্কিত। তাদের বক্তব্য, বড় কোনও বিপদও তো হতে পারত। কেন হল কর্তৃপক্ষ যথাযথ নিরাপত্তার ব্যবস্থা না থাকা সত্ত্বেও সিনেমার প্রদর্শনী করছে?

এসএম