বলিউড অভিনেতা রণবীর কাপুরের সঙ্গে একসময় প্রেমের সম্পর্ক ছিল অভিনেত্রী দীপিকা পাড়ুকোন ও ক্যাটরিনা কাইফের। পরবর্তীকালে দুজনের সঙ্গেই সম্পর্ক ভেঙে যায়। এরপর রণবীর ভালোবেসে ঘর বাঁধেন আলিয়া ভাটের সঙ্গে। তাদের দুজনের ঘরে কন্যাসন্তান রাহার জন্ম হয়েছে গত বছরের শেষের দিকে। এবার রণবীরের এই দুই প্রাক্তনকে প্রশংসায় ভরালেন আলিয়া।

অভিনয়ের পাশাপাশি ব্যবসায় নাম লিখিয়েছেন দীপিকা, ক্যাটরিনা ও আলিয়া তিনজনই। সম্প্রতি এক সাক্ষাৎকারে আলিয়া জানান যে, তার দুই বন্ধু দীপিকা পাড়ুকোন ও ক্যাটরিনা কাইফ নিজেদের ক্যারিয়ারের পাশাপাশি নিজস্ব ব্যবসার দিকেও দারুণ কাজ করছেন।

অভিনেত্রী বলেন, ‘আমাকে যদি অন্যান্য নারী উদ্যোক্তাদের কথা বলতে বলা হয়, তাহলে আমি অবশ্যই দীপিকা পাড়ুকোন ও ক্যাটরিনা কাইফের নাম নেব। দীপিকা নিজের স্কিন কেয়ার ব্র্যান্ড শুরু করেছে। ওর দারুণ কিছু প্রোডাক্ট আমি ব্যবহার করেছি। আমার আরেক বন্ধু ক্যাটরিনার নিজস্ব মেকআপ ব্র্যান্ড রয়েছে। যা বাজারে অত্যন্ত জনপ্রিয়। আমার মনে হয়, দুজনেই সফল অভিনেত্রীর পাশাপাশি সফল উদ্যোক্তাও।’

আলিয়া আরও বলেন, ‘আমি নারী ব্যবসায়ীদের নিয়ে সত্যিই গর্বিত। তাদের অনেক অনেক প্রশংসা প্রাপ্য। নারীরা যারা প্রযোজনা করছেন, পরিচালনা করছেন, তাদের আরও অনেক বেশি করে সমর্থন করা দরকার। শুধু তারা নারী বলে নয়। তাদের মনের জোর, কিছু করে দেখানোর ইচ্ছা, ক্ষমতাকে প্রশংসা করি আমি। অন্যদেরও করা দরকার। ব্যবসার ক্ষেত্রেও, নিজের পেশার পাশাপাশি নিজের ব্যবসা সামলানোটা খুব সহজ কাজ নয়। সেটা যখন কেউ করে দেখান, তা অবশ্যই প্রশংসনীয়।’

প্রসঙ্গত, আলিয়া ভাটের নিজেরও ফ্যাশন ব্র্যান্ড রয়েছে। তিনি নিজেও একজন ব্যবসায়ী। মাতৃত্বকালীন সময় কাটিয়ে পুনরায় কাজে ফিরতে জিমে ঘাম ঝরাচ্ছেন নায়িকা। আগামীতে তাকে দেখা যাবে বলিউডের ‘রকি অউর রানি কি প্রেম কাহানি’ এবং হলিউডের সিনেমা ‘হার্ট অব স্টোন’ ছবিতে।