গত সপ্তাহে নিজের বিয়ের ঘোষণা করে সবাইকে চমকে দেন বলিউড অভিনেত্রী স্বরা ভাস্কর। জীবনসঙ্গী হিসেবে সমাজবাদী পার্টির যুবনেতা ফাহাদ আহমেদকে বেছে নেন। ১৬ ফেব্রুয়ারি পরিবার-পরিজনকে সাক্ষী রেখে আইনি বিয়ে সেরেছেন তারা।

একদিকে স্বরার বিয়ের খবরে যেমন খুশি ইন্ডাস্ট্রিতে তার সতীর্থরা। অন্যদিকে এই বিয়েকেই অবৈধ বলছেন সর্বভারতীয় মুসলিম জামাতের প্রধান মাওলানা শাহবুদ্দিন রিজবি। তার দাবি, স্বরাকে ইসলাম কবুল করতে হবে। ভারতীয় সংবাদমাধ্যম সূত্রে এমনটাই জানা গেছে। 

সংগঠনের পক্ষ থেকে জানানো হয়েছে, শরিয়তে ইসলাম কবুল না করলে সেই বিয়ে অবৈধ। সর্বভারতীয় মুসলিম জামাতের প্রধান মাওলানা শাহবুদ্দিন রিজবির কথায়, ‘স্বরাকে ইসলাম কবুল করতে হবে, তবেই এই বিয়ে বৈধতা পাবে। কোনো নারী যদি মূর্তিপূজা করেন, তাহলে কোনো মুসলমান পুরুষ তাকে বিয়ে করতে পারবেন না। ইসলামে এই ধরনের বিয়ের জায়গা নেই।’

গত ৬ জানুয়ারি রেজিস্ট্রি অফিসে বিয়ের আবেদনের নথিপত্র জমা করেছিলেন স্বরা-ফাহাদ। অবশেষে বৃহস্পতিবার সেই বিয়ের কথা প্রকাশ করলেন। নায়িকার বিয়ের খবরে উচ্ছ্বসিত ভক্তরা। উচ্ছ্বসিত বিনোদন জগৎ থেকে রাজনৈতিক মহল। কিন্তু এই বিয়েতে অখুশি একাংশ।

বিয়ের খবর প্রকাশ্যে এনে টুইটারে স্বরা লিখেছিলেন, ‘অনেক সময়ই আমরা দূরের কোনো জিনিসকে কাছে পেতে চাই বা খুঁজে থাকি। কিন্তু অনেক সময়ই প্রাণের জিনিসটা পাশে থাকে। আমরা ভালোবাসার খোঁজ করি। কিন্তু আমরা প্রথমে বন্ধুত্ব পাই। তারপর দুজন দুজনকে পাই। আমার হৃদয়ে তোমাকে স্বাগত ফাহাদ।’