আদিল দুরানিকে বিয়ে করে ২০২২ সালে ইসলাম ধর্ম গ্রহণ করেন রাখি সাওয়ান্ত। নাম বদলে ফাতিমা হন। যদিও আদিলের সঙ্গে বিয়ে টেকেনি রাখির। এ নিয়ে অনেক জলঘোলাও হচ্ছে। তবু ইসলাম ধর্মের আচার মানছেন রাখি। সম্প্রতি রাখি নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে একটি ভিডিও শেয়ার করেন। সেখানে দেখা যায়, হিজাব পরে নামাজ পড়ছেন অভিনেত্রী।

হাঁটু মুড়ে নামাজ পড়ছেন রাখি। এ পর্যন্ত সব ঠিকই ছিল। বিপত্তি অন্য কারণে। তার আঙুলের নেলপলিশ দেখেই আপত্তি জানান কেউ কেউ। মুসলমানরা নামাজ পড়ার সময় এ ধরনের প্রসাধনী ব্যবহার থেকে বিরত থাকেন। এটাই ধর্মীয় নিয়ম। কিন্তু সেটাই ভঙ্গ করেছেন রাখি। তা দেখে ক্ষুব্ধ অনেকে।

তাদের কারও মতে, ‘নমাজ পড়ার আদবকায়দা না জানলে পড়ার কী প্রয়োজন?’ কেউ লিখেছেন, ‘রাখির আসলে সবটাই লোকদেখানো,’ কেউ বলেছেন, ‘আসলে ধর্ম নিয়ে ছিনিমিনি খেলছে ও।’

স্বামী আদিলের বিরুদ্ধে প্রতারণা, পারিবারিক সহিংসতার একাধিক অভিযোগ এনেছেন রাখি সাওয়ান্ত। ভারতের ওশিয়ারা পুলিশ স্টেশনে একাধিক ধারায় এফআইআর দায়ের করার পর ৭ ফেব্রুয়ারি আদিলকে প্রথমে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়। পরে তাকে গ্রেপ্তার করে পুলিশ। বর্তমানে জেলে রয়েছেন রাখির স্বামী। আইনি লড়াইয়ে নেমেছেন বলিউডের ‘ড্রামা কুইন’।

/এসএসএইচ/