প্রবীণ অভিনেত্রীর সঙ্গে নিজেকে তুলনা করে ফের আলোচনায় অভিনেত্রী কঙ্গনা রানাউত। পুরোনো দিনের বিখ্যাত অভিনেত্রী মধুবালার সঙ্গে নিজের অল্প বয়সের চেহারার মিল খুঁজে পেয়েছেন বিতর্কের শিরোমণি খ্যাত এ অভিনেত্রী।

মধুবালার মৃত্যুবার্ষিকীতে কঙ্গনা জানান, শুরুর দিনগুলোতে তাকে অল্প বয়সের মধুবালার মতো দেখতে লাগত।

মধুবালা ও তার ছবির একটি কোলাজ শেয়ার করে ইনস্টাগ্রামে কঙ্গনা লেখেন, “মানুষ যেমন চান, আমি পর্দায় মধুবালা হয়ে যাই। তাই ভেবে দেখলাম। আমি যখন অভিনয় করতে শুরু করেছিলাম, মধুবালার অল্প বয়সের প্রতিরূপ ছিলাম কি?”

কালো ব্লাউজ আর স্কার্ট পরা একার একটি ছবিও শেয়ার করেছেন কঙ্গনা। সেখানে তিনি লিখেন, “হায় ভগবান! ফিল্ম ইন্ডাস্ট্রিতে আমার সেই প্রথম বছর।”

মধুবালার মতো বিখ্যাত অভিনেত্রীর সঙ্গে নিজেকে তুলনা দেয়ায় কঙ্গনাকে নিয়ে সামাজিক মাধ্যমে বেশ আলোচনা-সমালোচনার সৃষ্টি হয়েছে। কঙ্গনার নতুন ভাবনায় হাসছেন অনেকেই।

গত শতাব্দীর চল্লিশ-পঞ্চাশ দশকে এবং ষাটের দশকের প্রথম দিকে মধুবালা ছিলেন বলিউডের অন্যতম বড় তারকা। ১৯৬০-এ দিলীপ কুমার ও মধুবালা অভিনীত ‘মুঘল-ই-আজ়ম’ ভারতে তৈরি অন্যতম বড় ছবি। ‘নীল কমল’(১৯৪৭), ‘মহল’(১৯৪৯), ‘তারানা’(১৯৫১), ‘চলতি কা নাম গাড়ি’(১৯৫৮), ‘হাফ টিকিট’( ১৯৬২) ইত্যাদি ছবিতে তার অভিনয় স্মরণীয় হয়ে আছে। মাত্র ৫৪ বছর বয়সে তিনি প্রয়াত হন।

অন্যদিকে কঙ্গনার অভিনয় জীবন শুরু হয় ২০০৬- এ ‘গ্যাংস্টার’ ছবির মাধ্যমে। তাঁকে শেষ দেখা গিয়েছে ‘ধকড়’-এ, ছবিটি বক্স অফিসে শোচনীয়ভাবে ব্যর্থ হয়েছে। 

এমজে