বলিউডের কিং খান খ্যাত শাহরুখ খানের সঙ্গে সিনেমাতে কাজের সুযোগ পেয়েও না বলে দিয়েছেন ইন্ডাস্ট্রির বেশ কিছু তারকারা। এর মধ্যে রয়েছেন দক্ষিণী কিছু তারকাও। তাহলে জেনে নেওয়া যাক তাদের তালিকা।

আল্লু অর্জুন

বিশ্বব্যাপী বক্স অফিসে হাজার কোটি টাকারও বেশি ব্যবসা করে নজির গড়েছে শাহরুখের পাঠান। তবুও তার আগামী সিনেমা জওয়ানে ক্যামিও চরিত্রে অভিনয়ের প্রস্তাব পেয়েও তা খারিজ করে দিলেন দক্ষিণী সুপারস্টার আল্লু অর্জুন। জানা গেছে পুষ্পা ২- এর জন্যই নাকি শাহরুখের সিনেমার অফার ফিরিয়ে দিয়েছেন পুষ্পারাজ।

হেমা মালিনী

ড্রিমগার্ল হেমা মালিনীর সিনেমাতেই প্রথম কাজ করার সুযোগ পেয়েছিলেন শাহরুখ খান। হেমাও কিং খানের বেশ কিছু সিনেমাতে ক্যামিও চরিত্রে অভিনয় করেছেন। তবে এর পাশাপাশি শাহরুখের অনেক সিনেমার অফার ফিরিয়েও দিয়েছেন তিনি।

কঙ্গনা রানাওয়াত

শাহরুখের ফিল্মি কেরিয়ারের অন্যতম সেরা ফ্লপ একটি সিনেমা হলো জিরো। আর যেখানে ক্যাটরিনা কাইফের জায়গায় পরিচালকের প্রথম পছন্দ ছিলেন কঙ্গনা রানাওয়াত। তবে তিনি জিরো সিনেমাতে কাজ করার প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন।

কারিশমা কাপুর

বলিউডের সুপারহিট সিনেমা দিল তো পাগাল হ্যায়-তে শাহরুখের সঙ্গে স্ক্রিন শেয়ার করেছিলেন কারিশমা কাপুর। তবে শাহরুখের আরও একটি সুপারহিট সিনেমা কুছ কুছ হোতা হ্যায়-এর প্রস্তাব নাকচ করে দিয়েছিলেন এ নায়িকা।

সামান্থা রুথ প্রভু

একাধিক সূত্র থেকে জানা গেছে, জওয়ান সিনেমাতে শাহরুখের বিপরীতে নায়িকা হিসেবে প্রথম পছন্দ ছিল সামান্থা। কিন্তু সেই সময় পরিবার ও প্রাক্তন স্বামী শ্রানাগা চৈতন্যর জন্যই নাকি প্রস্তাব ফিরিয়ে দিতে হয় তাকে। সেই জায়গায় কিং খানের সিনেমাতে দেখা যাবে নয়নতারাকে।

শ্রীদেবী

যশ চোপড়ার ডর সিনেমার জন্য প্রথম প্রস্তাবটি দেওয়া হয়েছিল প্রয়াত অভিনেত্রী শ্রীদেবীকে। তবে তিনি তা নাকচ করে দেওয়ার ফলে শাহরুখের সিনেমাতে সুযোগ পান জুহি চাওলা।

এফকে