প্রযোজক ও পরিচালক আদিত্য চোপড়া সচরাচর ক্যামেরার সামনে আসতে চান না। এমনকি সংবাদ মাধ্যমেও সাক্ষাৎকার দিতে বেশ অনীহা তার। তবে ঠিক এর উল্টো হলেন স্ত্রী রানি মুখোপাধ্যায়। তাই সিনেমার প্রচারের ব্যাপারে সব সিদ্ধান্ত নেন খোদ রানিই। তবে এতোকিছু সামলে নেওয়া সত্ত্বেও রানিকে নিয়ে আদিত্যর অভিযোগের শেষ নেই। এক সাক্ষাৎকারে তেমনটিই জানিয়েছেন এ অভিনেত্রী।

আগামী ১৭ মার্চ মুক্তি পেতে যাচ্ছে রানি মুখোপাধ্যায় ও অনির্বাণ ভট্টাচার্য অভিনীত সিনেমা ‘মিসেস চ্যাটার্জি ভার্সেস নরওয়ে’। ইতোমধ্যেই মুক্তি পেয়েছে এ সিনেমার ট্রেলার।

রানি বলেন, অনেকেই মনে করেন, আমি নাকি অনেক বদলে গেছি। আর আগের মতো নেই। এমনকি আদিও সেটা মনে করেন। তার কথায়, আমার মেয়ে আদিরা জন্ম নেওয়ার পর থেকেই আমার মধ্যে প্রচুর পরিবর্তন এসেছে। আমি নাকি এখন শুধুই মা, স্ত্রী নই।

রানির আরও বলেন, আমি জানি এটা একেবারেই আদির অভিমান। প্রত্যেক মেয়েই, মা হওয়ার পর বদলে যায়। আর এ বদলে যাওয়াটা মোটেও মন্দ নয়। কারণ মা হওয়াটা মুখের কথা নয়। এ অনুভূতিটা আমরা মেয়েরাই অনুভব করে থাকি।

সিনেমাতে, ‘খারাপ ভালো জানি না, আমি জানি আমি একজন মা’ বলে আদালতে বিচারকের সামনে হাউমাউ করে কাঁদছেন রানি মুখোপাধ্যায়। ‘মিসেস চ্যাটার্জি ভার্সেস নরওয়ে’ ট্রেলারে এভাবেই সিনেপর্দায় কামব্যাক করছেন এ অভিনেত্রী। এ সিনেমাতে বাঙালি বউ ও মায়ের অবতারে দেখা যাবে রানিকে। সিনেমাটিতে রানির স্বামীর ভূমিকায় অভিনয় করছেন টলিউডের অন্যতম জনপ্রিয় অভিনেতা অনির্বাণ ভট্টাচার্য। আর এ সিনেমা থেকেই বলিউডের পা রাখলেন অনির্বাণ।

একটি সত্য ঘটনা অবলম্বন করেই সিনেমাটি তৈরি করেছেন পরিচালক অসীমা ছিব্বর। পারিবারিক অশান্তি এবং সন্তান প্রতিপালনে গাফিলতির কারণে মা থেকে সন্তানকে আলাদা করে নেয় নরওয়ে সরকার। সন্তানের অভিভাবকত্ব ফিরে পেতে এক মায়ের লড়াই উঠে আসবে এ সিনেমাতে।

এফকে