পরিচালকের সঙ্গে সামান্য মতপার্থক্য। আর তাতেই অভিনয় ছেড়ে বেরিয়ে যান বলিউড সুপারস্টার সালমান খান। আর সেই থেকেই বাক্সবন্দী হয়ে পড়ে রয়েছে সঞ্জয় লীলা বানশালী পরিচালিত ছবি ‘ইনশাআল্লাহ’। তবে বলিপাড়ায় কান পাতলেই শোনা যাচ্ছে, খুব শিগগিরই দর্শকদের সামনে এই ছবি নিয়ে হাজির হবেন পরিচালক।

সালটা ২০১৯। ওই বছরের মাঝামাঝি সময় ছবির নাম ঘোষণা করেছিলেন পরিচালক। কথা ছিল সালমান খান ও আলিয়া ভাট্ট মূল চরিত্রে থাকবেন। রীতি মেনে ২০২০ সালের ঈদেই মুক্তি পাওয়ার কথা ছিল ‘ইনশাআল্লাহ’ ছবি। কিন্তু সেসব কিছুই হলো না। পরিচালকের সঙ্গে সামান্য রাগারাগি করেই ছবি থেকে বেরিয়ে গেলেন সালমান। এরপরেই থমকে যায় শুটিংয়ের কাজ।

‘হাম দিল দে চুকে সানাম’ ছবির পরিচালনার দায়িত্ব সামলেছিলেন সঞ্জয় লীলা বানশালী। বক্স অফিসে ঝড় তুলেছিল সেই ছবি। ফের কবে সালমান ও বানশালী জুটি বাধবেন তা জানতে মুখিয়ে ছিলেন ভক্তরা। ‘ইনশাআল্লাহ’ ছবির নাম ঘোষণা হতেই আনন্দে আত্মহারা হয়ে উঠেছিলেন সালমান ভক্তরা। কিন্তু সবেতেই জল ঢেলে দেন খোদ অভিনেতা।

শোনা যায়, সালমানের পরিবর্তে বলিউডের আর এক সুপারস্টার হৃত্বিক রোশনকে এই ছবির প্রস্তাব দিয়েছিলেন পরিচালক। তবে সে সময় তার হাতে ছিল বহু কাজ। আর এ কারণেই একপ্রকার বাধ্য হয়েই ছবি করতে চাননি অভিনেতা। ফলে আজও পর্যন্ত বাক্সবন্দী হয়ে রয়েছে এই ছবি।

তবে বলিপাড়ায় কান পাতলে শোনা যাচ্ছে খুব শিগগিরই শুরু হতে চলেছে ছবির কাজ। সূত্রের খবর, ইতোমধ্যেই ছবি নিয়ে চিন্তাভাবনা শুরু করেছেন পরিচালক। ৯০ দশকের এক অভিনেতাকেই দেখা যাবে মুখ্য চরিত্রে। ইতোমধ্যেই নাকি ৩ সুপারস্টারের কাছে পৌঁছে গিয়েছেন পরিচালক। কবে এই ছবির কাজ শুরু হবে এখন সেদিকেই তাকিয়ে সিনেপ্রেমীরা।

ওএফ