সাজ অসম্পূর্ণ থেকে যায়, যদি সুগন্ধির গন্ধে শরীর না ভরে ওঠে। অন্য কোনও প্রসাধনী ব্যবহার না করলেও, এমন অনেকেই আছেন যাদের উৎসাহ শুধুই সুগন্ধিকে ঘিরে। হাতের ব্যাগে কিছু থাক আর না থাক, পছন্দের আতর কিংবা সুগন্ধি ঠিক থাকবে। এই তালিকা থেকে বাদ যান না তারকারাও। বলিপাড়ার অনেকেরই সুগন্ধি প্রেম মারাত্মক। মনমাতানো সুবাসে নিজেদের ভরিয়ে রাখতে পছন্দ করেন তারা। বলিপাড়ার কোন তারকা কী সুগন্ধি ব্যবহার করেন?

শাহরুখ খান

ঘড়ির প্রতি শাহরুখের গভীর প্রেম, তা অজানা নয় কারও। কিন্তু শুধু ঘড়ি নয়, শাহরুখের সংগ্রহে রয়েছে দেশি এবং বিদেশি বিভিন্ন সংস্থার সুগন্ধি। তবে শাহরুখ কখনও একটি সুগন্ধি মাখেন না। দুটি সুগন্ধি একসঙ্গে ব্যবহার করেন। শুটিং হোক কিংবা ছবির প্রচার, বাড়ি থেকে বেরোনোর আগে তিনি ডানহিল এবং ডিপ্টিক— এই দুটি সুগন্ধি একসঙ্গে ব্যবহার করেন। শাহরুখ যে সুগন্ধি ব্যবহার করেন, তার দাম শুরু হয় ১০ হাজার টাকা থেকে।

দীপিকা পাড়ুকোন
বাড়ি থেকে বেরোনোর আগে অনেক দরকারি জিনিস নিতে ভুলে যান অভিনেত্রী, কিন্তু সুগন্ধি ব্যবহার করতে কোনও দিন ভুল হয় না তার। দীপিকার মূলত ‘এস্টি লডার’ এবং ‘রালফ লরেন’ এই দুটি ফরাসি সংস্থার সুগন্ধি পছন্দ করেন। তবে নায়িকার সবচেয়ে প্রিয় হস এস্টি লডারের ‘মর্ডান মিউজ়’। যার দাম প্রায় ৯ হাজার টাকা।

ক্যাটরিনা কইফ

সাজগোজ নিয়ে ক্যাটরিনা বেশ শৌখিন। পোশাক এবং রূপটান তো বটেই, সেই সঙ্গে সুগন্ধির প্রতি নায়িকার আলাদাই ভালবাসা রয়েছে। কেউ যদি তাকে সুগন্ধি উপহার দেন, তা হলে সবচেয়ে খুশি হন তিনি। ক্যাটরিনা ‘গুচি’-র সুগন্ধি ব্যবহার করেন। ১০০ মিলিগ্রাম সুগন্ধির দাম ১২ হাজার টাকা।

আলিয়া ভাট

চড়া মেকআপ কিংবা জমকালো সাজগোজ তার পছন্দ না। তবে আলিয়ার সুগন্ধির সংগ্রহ দেখলে অবাক হতে হয়। জানলে অবাক হতে পারেন, আলিয়া পুরুষদের সুগন্ধি বেশি পছন্দ করেন। তবে আলিয়া ‘ব্লু ড শ্যানেল’ নামক একটি ফরাসি সুগন্ধি ব্যবহার করেন। যার দাম প্রায় ১০ হাজার ৫০০ টাকা।

প্রিয়ঙ্কা চোপড়া

প্রিয়ঙ্কা চোপড়া অনেকের কাছেই ‘স্টাইল আইকন’। পোশাক থেকে জুতো, সব কিছু নিজে পছন্দ করেই কেনেন প্রিয়ঙ্কা। শুটিংয়ের কারণে পৃথিবীর যে প্রান্তেই যান, ফেরার সময়ে সুগন্ধি কিনে নিয়ে আসেন। তবে প্রিয়ঙ্কার সবচেয়ে পছন্দের সুগন্ধি হল ‘ট্রাসার্ডি ডোন‌্‌না’। যেটির দাম ৫ হাজার টাকার কাছাকাছি।

এসএম