অভিনয়ের বাইরে অভিনেতা-অভিনেত্রীদের ইদানীং সঞ্চালনাতেও নিয়মিত দেখা যায়। তেমনই একজন বলিউড অভিনেত্রী কারিনা কাপুর খান। বছর খানেক আগেই রেডিও শোয়ের সঞ্চালক হিসেবে আত্মপ্রকাশ করেন বেবো। কারিনা সঞ্চালিত ‘হোয়াট ওমেন ওয়ান্ট’ শুরু থেকেই জনপ্রিয়তা লাভ করে।

বর্তমানে এই রেডিও টক শোয়ের চতুর্থ সিজন চলছে। বলিউডের বহু তারকাই হাজির হন কারিনার অনুষ্ঠানে। কাপুর ও খান পরিবারের অধিকাংশ সদস্যই করিনার শোয়ের অংশ হয়েছেন। সেই নিয়ে কম কথা শুনতে হয়নি নায়িকাকে।

নিন্দুকদের কথায়, ‘কারিনা তো শুধু পরিবার আর বন্ধুদেরই শোতে আমন্ত্রণ জানায়।’ অবশ্য নিন্দুকদের এমনটা বলার কারণও আছে। চলতি সিজনে কারিনার চাচাতো ভাই রণবীর কাপুর অতিথি হিসেবে হাজির ছিলেন। এর আগে স্বামী সাইফ আলি খান, শাশুড়ি শর্মিলা ঠাকুর, ননদ সোহা আলি খান, নন্দাই কুণাল খেমু থেকে বড় বোন কারিশমা কাপুর, বেস্ট ফ্রেন্ড মালাইকা আরোরা, অমৃতা আরোরারা করিনার শোতে অতিথি হিসেবে উপস্থিত হয়েছেন। বোঝাই যাচ্ছে, কারিনার অতিথি তালিকার বেশির ভাগটা জুড়েই রয়েছেন তার ঘনিষ্ঠজনেরা।

অবশ্য চুপ থাকেননি কারিনাও। নিন্দুকদের কথার জবাব দিয়েছেন তিনি। তার কথায়, ‘আসলে আপনারাই আমার পরিবার এবং বন্ধুদের নিয়ে হাজারো বিষয় জানতে চান। লোকজন চায় আমাদের কথাবার্তা শুনতে, একসঙ্গে দেখতে। তাদের মনে অনেক প্রশ্ন, যে আমাদের মধ্যে বাস্তব জীবনে কী ধরনের কথাবার্তা হয়। আপনারাই তো চান শুনতে আমার পরিবার-বন্ধুদের মতামত।’

শুধু অতিথি তালিকা নিয়েই নয়, খারাপ হিন্দি বলা নিয়েও খোঁটা শুনতে হয়েছে কারিনাকে। এক নেটিজেন ব্যাপারটিকে বেশ ‘অদ্ভুত’ বলে মত দেন। জবাবে বেবো বলেন, ‘এতে অদ্ভুত কী আছে শুনি? ছবির চিত্রনাট্য মুখস্থ করতে আমাদের যথেষ্ট সময় দেওয়া হয়, কিন্তু এখানে (চ্যাট শো) সেই সুযোগ থাকে না। পরিচালক আমাকে অতটাও সময় দেন না কিংবা আমি দিতে পারি না।’

উল্লেখ্য, কারিনাকে শেষ পর্দায় দেখা গেছে ‘লাল সিং চাড্ডা’ ছবিতে। বক্স অফিসে মুখ থুবড়ে পড়ে এই ছবি। আপাতত ‘দ্য ক্রিউ’ ছবির কাজে ব্যস্ত অভিনেত্রী। এই ছবিতে টাবু, কৃতি শ্যাননদের সঙ্গে পর্দা ভাগ করবেন নবাব বেগম। এছাড়া হানসাল মেহতার পরবর্তী ছবিতেও দেখা যাবে করিনাকে।