বলিউডজুড়ে ব্যাপক সুখ্যাতি রয়েছে সালমান খানের। যে কারো বিপদে পাশে দাঁড়ান ভাইজান। অভিনেতার মানবিক দিকের কথা তার সহকর্মীসহ যে কেউ অকপটে স্বীকার করেন। সেই তিনিই কিনা ট্যাক্সিচালকের ভাড়া না মিটিয়ে উল্টো পালিয়ে গেলেন! হ্যাঁ, এমনটাই ঘটেছে একবার। নিজের মুখেই দোষ স্বীকার করে নিলেন এই সুপারস্টার।

ঘটনাটি ঘটেছে সালমানের কলেজজীবনে। তখনো তিনি দ্য সালমান খান হয়ে ওঠেননি। সম্প্রতি ‘কিসি কা ভাই কিসি কি জান’ ছবির প্রচারে এসে অতীতের সেই স্মৃতি ভাগ করে নিলেন।

সালমান বলেন, ‘সাধারণত আমরা ট্রেনে করেই কলেজে যেতাম। কিন্তু মাঝেমধ্যে মনে হতো একটু আরাম করে যাওয়ার কথা। এক দিন ট্যাক্সি নিয়েছিলাম। কিন্তু মজার ব্যাপার এটাই যে, আমার কাছে কোনো টাকাই ছিল না। কলেজ থেকে একটু দূরের রাস্তায় ট্যাক্সিচালককে দাঁড় করাই। বলি যে, টাকা নিয়ে আসছি। কিন্তু আমি আর ফিরে আসিনি।’

ঘটনার শেষ এখানেই নয়। এবার সিনেমার মতো শেষ দৃশ্যের পালা। সালমানের বর্ণনায়, ‘আস্তে আস্তে আমি মডেলিং করতে শুরু করি। ভালো রকম উপার্জন করতে থাকি। এক দিন বাড়ি ফেরার সময় ট্যাক্সি নিই। ট্যাক্সিচালক আমাকে বারবার বলতে থাকেন, তিনি আমাকে কোথাও দেখেছেন। বাড়ি পৌঁছে আমি তাকে বলি, ওপর থেকে টাকা এনে দিচ্ছি। সঙ্গে সঙ্গে পুরোনো ঘটনা মনে পড়ে যায় সেই চালকের, তিনি আমায় চিনতে পারেন। তারপর আমরা দুজনেই হাসতে থাকি।’

যদিও সেই বকেয়া টাকা ট্যাক্সিচালককে পরে সুদ সমেত ফেরত দেন অভিনেতা। কিন্তু নিজের জীবনের সেই ঘটনা এখনো ভুলতে পারেননি তিনি।

উল্লেখ্য, আসন্ন রোজার ঈদ উপলক্ষ্যে ২১ এপ্রিল মুক্তি পেতে যাচ্ছে সালমান খান অভিনীত ‘কিসি কা ভাই কিসি কি জান’ ছবিটি। এর মাধ্যমে দীর্ঘ চার বছর পর ঈদে বড় পর্দায় ফিরছেন তিনি। ফরহাদ সামজির পরিচালনায় ছবিতে অন্যান্য গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন পূজা হেগড়ে, ভেঙ্কটেশ, জগপতি বাবু, জেসি গিল, রাঘব জুয়াল, সিদ্ধার্থ নিগম, শেহনাজ গিল, পলক তিওয়ারি, ভূমিকা চাওলা, ভাগ্যশ্রী, অভিমন্যু সিং প্রমুখ।