বলিউডের অন্যতম জনপ্রিয় সঙ্গীতশিল্পী অরিজিৎ সিং। ভারতের মুর্শিদাবাদের জিয়াগঞ্জ নামে ছোট্ট একটি শহর থেকে উঠে আসা এক প্রতিভা। বর্তমানে যিনি বলিউডের প্রথম সারির গায়ক। তবে তার সাফল্যের পথ মোটেও মসৃণ ছিল না। অনেক ধাপ পার করে কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছেছেন এ গায়ক।

বর্তমানে তার ঝুলিতে রয়েছে অসংখ্য সফল গান। বলিউডের প্রায় সব নায়কদের জন্যই গেয়েছেন তিনি। পুরস্কৃতও হয়েছেন বারবার। এবারও হলেন।

৬৮তম ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডসে সেরা গায়কের শিরোপা পেলেন অরিজিৎ। অয়ন মুখোপাধ্যায় পরিচালিত ব্রহ্মাস্ত্রতে ‘কেসারিয়া’ গেয়ে এ পুরস্কার জিতে নিয়েছেন তিনি। এ নিয়ে মোট সাতবার ফিল্মফেয়ার জিতলেন অরিজিৎ। অতীতে ‘ফির মহব্বত’, ‘তুম হি হো’, ‘এক দিল এক জান’-এর মতো গান গেয়ে এ পুরস্কার পেয়েছেন এ জনপ্রিয় গায়ক।

সপ্তমবারের মতো অরিজিৎ পুরস্কার জেতার পরেই তার সঙ্গে তুলনা করা হচ্ছে কিংবদন্তি গায়ক কিশোর কুমারকে। তার ঝুলিতে ফিল্মফেয়ারের সংখ্যা ছিল আটটি। ‘রূপ তেরা মাস্তানা’, ‘খাইকে পান রসওয়ালা’, ‘আগার তুম না হোতে’-এর মতো জনপ্রিয় সব গান গেয়ে আট বার সেরা গায়কের তকমা পেয়েছিলেন কিংবদন্তি শিল্পী। হিসেব করলে দেখা যাবে, আর একবার অরিজিতের ঝুলিতে এ পুরস্কারটি এলেই কিশোর কুমারের সঙ্গে তার ফিল্মফেয়ারের সংখ্যা মিলে যাবে।

ইতোমধ্যে যা নিয়ে চারদিকে আলোচনা শুরু হয়েছে। অনেকে মনে করছেন, ফিল্মফেয়ারে এ জয় অরিজিৎকে আরও কয়েক ধাপ এগিয়ে দিল।

এফকে