সফলতা, যশ, খ্যাতির সঙ্গে বিতর্কও সমানে ঘরে এসেছে দীপিকা পাড়ুকোনের। কয়েকবার রাজনৈতিক বিতর্কের মুখে পড়তে হয়েছে তাকে। এসব বিতর্ক কতটা প্রভাব ফেলেছে তার ওপর, এক সাক্ষাৎকারে সে কথা জানিয়েছেন।  

‘পদ্মাবত’ থেকে ‘পাঠান’— একাধিক বার বিতর্কের শিকার হয়েছে দীপিকার সিনেমা। ‘পদ্মাবত’-এর মুক্তি নিয়ে প্রাণনাশের হুমকি পর্যন্ত পেয়েছিলেন অভিনেত্রী। ছাত্র আন্দোনলের সময় জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ে গিয়ে পড়ুয়াদের পাশে দাঁড়িয়েছিলেন দীপিকা। সেটা নিয়েও তৈরি হয় জোর বিতর্ক। 

সম্প্রতি ‘পাঠান’ সিনেমার ‘বেশরম রং’ গানে দীপিকার গেরুয়া বিকিনি পরা নিয়েও সমাজমাধ্যমে উঠেছিল বিতর্কের ঝড়। বিতর্কের চোটে ছবি বয়কট করার ডাকও দিয়েছিল বজরং দলের মতো রাজনৈতিক সংগঠন। এমন একাধিক রাজনৈতিক বিতর্কের প্রভাব কি তাঁর কর্মজীবনে পড়েছে? প্রশ্নের উত্তর দিতে গিয়ে প্রায় নীরব দীপিকা। তিনি বলেন, আমি জানি না, আমার এটা নিয়ে কেমন অনুভূতি হওয়া উচিত। তবে সত্যি এটাই যে, আমার কোনো কিছুই মনে হয় না। 

কয়েক মাস আগেই অস্কারের মঞ্চে উজ্জ্বল উপস্থিতি ছিল দীপিকার। কালো গাউন পরে অস্কারের মঞ্চে এসেছিলেন অভিনেত্রী। ‘আরআরআর’ সিনেমার ‘নাটু নাটু’ গানের পারফরম্যান্সের আগে মঞ্চে আবির্ভাব হয়েছিল তার। আপাতত বলিউড অভিনেতা হৃতিক রোশনের সঙ্গে তাঁর পরের সিনেমা ‘ফাইটার’-এর শুটিংয়ে ব্যস্ত দীপিকা। দক্ষিণী তারকা প্রভাস ও অমিতাভ বচ্চনের সঙ্গে ‘প্রজেক্ট কে’ ছবিতেও খুব শিগগিরই দেখা যাবে তাকে। 

এনএফ