সেলিব্রিটিদের বিয়ে সবসময়ই লাইমলাইটে থাকে। বিনোদন জগতের তারকারা চলচ্চিত্রের পাশাপাশি ব্যক্তিগত জীবন নিয়েও আলোচনায় থাকেন। অন্য দিকে, বেশ কিছু বিনোদন জগতের তারকা রয়েছেন যারা রাজনৈতিক ব্যক্তিত্বদের বিয়ে করে আলোচনায় রয়েছেন।

সম্প্রতি বলিউড অভিনেত্রী পরিণীতি চোপড়া আম আদমি পার্টির নেতা রাঘব চাড্ডার সঙ্গে বাগদান সেরেছেন। শিগগিরই বিবাহবন্ধনে আবদ্ধ হবেন দুজনে। কিন্তু জানেন কি এর আগেও অনেক বলিউড তারকা রাজনীতিবিদদের প্রেমে পড়েছেন। সেই সঙ্গে বিয়েও করেছেন। জেনে নেওয়া যাক সেই সব তারকাদের সম্পর্কে যারা বিয়ে করেছেন একজন রাজনীতিবিদকে।

বলিউড অভিনেত্রী স্বরা ভাস্কর বিয়ে করেছেন সমাজবাদী পার্টির নেতা ফাহাদ আহমেদকে। এর আগে ৬ জানুয়ারি দুজনেরই কোর্ট ম্যারেজ করেন। এরপর গত ১৬ মার্চ অনুষ্ঠান করে বিয়ে হয় দুজনের।

বলিউড অভিনেত্রী আয়েশা টাকিয়া বিয়ে করেছেন সমাজবাদী পার্টির প্রবীণ নেতা আবু আজমির ছেলে ফারহান আজমিকে। চার বছর একে অপরকে ডেট করার পর ২০০৯ সালে বিয়ের পিঁড়িতে বসেন তারা।

কন্নড় ফিল্ম ইন্ডাস্ট্রির একজন সুপরিচিত অভিনেত্রী ও প্রযোজক রাধিকা। ২০০৬ সালে কর্ণাটকের মুখ্যমন্ত্রী এইচডি কুমারস্বামীকে গোপনে বিয়ে করেছিলেন তিনি। বিয়ের প্রায় ৪ বছর পর নিজের বিয়ের কথা জানিয়েছিলেন। দুজনের শমিকা নামে একটি মেয়েও রয়েছে।

ভোজপুরি ইন্ডাস্ট্রির একজন সুপরিচিত গায়িকা সুরভী তিওয়ারি। ২০২০ সালে বিজেপি এমপি ও ভোজপুরি অভিনেতা মনোজ তিওয়ারিকে বিয়ে করেছেন তিনি। সুরভীকে বিয়ে করার পর সানভিকা নামে তাদের এক কন্যা সন্তান হয়েছে। মেয়ের জন্মের পর মনোজ তিওয়ারি তার বিয়ের কথা প্রকাশ করেন।

এই তালিকায় যোগ দিতে চলেছেন বলিউড অভিনেত্রী পরিণীতি চোপড়াও। ১৩ মে দিল্লিতে আম আদমি পার্টির নেতা রাঘব চাড্ডার সঙ্গে বাগদান সারেন তিনি।

ওএফ