৯৫তম অস্কার জেতে স্বল্পদৈর্ঘ্যের ভারতীয় তথ্যচিত্র ‘দ্য এলিফ্যান্ট হুইস্পারার্স’। এরপর থেকে নিয়মিত শিরোনামেই থাকছেন প্রযোজক গুনীত মোঙ্গা। সম্প্রতি নতুন একটি তথ্য শেয়ার করে আবারও সংবাদের শিরোনামে এলেন এ প্রযোজক। জানালেন, তিনি নন, বিমানবন্দর কর্মীদের আগ্রহের কেন্দ্রবিন্দুতে তার অস্কারের ট্রফি।

তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এম কে স্তালিনের সঙ্গে দেখা করতে যাওয়া হোক, কিংবা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে, বিমানবন্দরের কর্মকর্তারা শুধুই দেখতে চাইছেন অস্কারের ট্রফি, ছবি তুলতে চাইছেন অনেকেই। গুনীত খেয়াল করে দেখেছেন, ফ্রেমে অস্কারের ট্রফিটি থাকলেই হলো।

সম্প্রতি এক কমেডি অনুষ্ঠানে এসে গুনীত ফাঁস করলেন তার অস্কারপ্রাপ্তির পরবর্তী অভিজ্ঞতা। জানালেন, বিমানবন্দরে দেহতল্লাশির সময় তাকে আটকে দিয়েছিলেন নিরাপত্তারক্ষীরা। স্ক্যান করতে গিয়ে অদ্ভুত কিছু দেখেছেন তারা। ব্যাগে কী আছে বুঝতে না পারা অবধি তাকে ছাড়া হয়নি বলে জানান গুনীত।

তার কথায়, “ব্যাগের মধ্যে কালো কাপড়ে জড়িয়ে রেখেছিলাম ট্রফিটাকে। কিন্তু বিমানবন্দরে তল্লাশির সময়ে এক্স রে মেশিনে কিছু একটা দেখা যেতে আমাকে ব্যাগ খুলতে বলা হয়। আমি বলি যে কাপড়ে জড়িয়ে অস্কারের ট্রফিটাই রেখেছি। ওরা বলেন, ‘ওই তো, অস্কারই দেখতে চাইছি। বের করে দেখাও।’ তারপর বের করলাম, ওরা দেখল এবং ছবিও তুলল। তারপর আমি ছাড়া পেলাম।”

বর্তমানে প্রযোজক গুনীত রয়েছেন ৭৬তম কান চলচ্চিত্র উৎসবে। কানের লালগালিচায় সোনালি শাড়িতে তার উজ্জ্বল উপস্থিতি দেখা গেছে।