তারকা সন্তান হলে কিছু বাড়তি সুবিধা তো পাওয়াই যায়। তারপরও মাঝে মধ্যেই ‘ভুল’ যেন হয়েই যায়। যেমনটা করেছিলেন অভিনেতা রণবীর কাপুর। ক্যারিয়ারের অন্যতম বড় ছবিটিকেই নাকি তিনি না বলেছিলেন।

২০০৮ সালে মুক্তি পেয়েছিল ‘যোধা আকবর’। সে বছর ছবিটি ব্লকবাস্টার হয়। ছবিতে সম্রাট আকবরের ভূমিকায় হৃতিক এবং যোধাবাই এর ভূমিকায় ঐশ্বরিয়া রাই বচ্চনের অভিনয় দর্শকদের পছন্দ হয়েছিল। অনেকে এরকমও বলেন যে, এ ছবিতে অভিনয় করে হৃতিকের ক্যারিয়ার ঘুরে গিয়েছিল। মজার বিষয়, ছবির পরিচালক নাকি প্রথমে আকবরের চরিত্রে রণবীর কাপুরের কথা ভেবেছিলেন। অভিনেতাকে প্রস্তাবও দেওয়া হয়েছিল। কিন্তু রাজি ছিলেন না রণবীর। অভিনেতা নিজের মুখেই সে কথা পরে জানিয়েছিলেন।

২০১৫ সালে অনুরাগ কাশ্যপ রণবীরকে নিয়ে ‘বম্বে ভেলভেট’ ছবির প্রচার করছিলেন। প্রচারের অংশ হিসেবে অভিনেতাদের নিয়ে ‘ট্রুথ অ্যান্ড ডেয়ার’ খেলা শুরু করলেন অনুরাগ। জানতে চাওয়া হয়েছিল, এমন কোনো ছবির কথা যেটা ছেড়ে অভিনেতা অনুতপ্ত। জবাবে রণবীর ‘যোধা আকবর’-এর কথা উল্লেখ করেন। শুনে প্রথমে সবাই অবাক হয়েছিলেন।

পরে কারণ জানতে চেয়েছিলেন অভিনেতা করণ জোহর। জবাবে রণবীর জানান, তার বাবা ঋষি কাপুরও নাকি ছেলের এ সিদ্ধান্ত শুনে খুব হতাশ হয়েছিলেন। রণবীর আরও জানান, তারপর বক্স অফিসে ‘যোধা আকবর’-এর সাফল্য দেখে তিনি আর কোনো দিন কোনো ছবিকে ‘না’ বলেননি। তারপর করণ মজা করে বলেন, ছবিটা ব্লকবাস্টার হয়েছিল, শুধু রণবীরই বুঝতে পারেননি।

/এসএসএইচ/