সম্প্রতি ভারতের কেদারনাথ মন্দিরে গিয়ে কটাক্ষের মুখে পড়ছেন জনপ্রিয় অভিনেতা অক্ষয় কুমার। সামাজিক যোগাযোগ মাধ্যমে তার সিনেমার পুরোনো ভিডিও শেয়ার করে লেখা হয়েছে বিভিন্ন কটূকথা।

ভারতের বক্স অফিসে তেমন আর চলছে না অক্ষয় ম্যাজিক। একের পর এক সিনেমা ফ্লপ। ‘বেল বটম’ থেকে ‘বচ্চন পাণ্ডে’, ‘পৃথ্বীরাজ’, ‘রক্ষাবন্ধন’ থেকে হালফিলের ‘রামসেতু’, ‘সেলফি’, কোনোটাই বক্স অফিসে সাফল্যের মুখ দেখেনি। তার ওপর আবার নিন্দুকদের অভিযোগ, তিনি সিনেমাতে অভিনয় করলেও, শুধুমাত্র গেরুয়া রাজনীতির জয়জয়কার করেন। এমন পরিস্থিতিতে উত্তরাখণ্ডে কেদারনাথ দর্শনে গিয়েছিলেন বলিউডের এ খিলাড়ি। আর এর ভিডিওটি টুইটারে প্রকাশ করেছে ভারতীয় সংবাদ সংস্থা এএনআই।

এই ভিডিওর কমেন্ট বক্সেই শুরু হয়ে যায় বিভিন্ন রকমের কটূক্তি। আর এর ভিত্তি অক্ষয়ের এক পুরোনো সাক্ষাৎকার। সেই সাক্ষাৎকারে তিনি বলেছিলেন, মন্দিরে যাওয়া মানে টাকা নষ্ট করা। তিনি আগে বৈষ্ণোদেবীকে ১ থেকে ২ লাখ টাকা করে দিতেন। কিন্তু একদিন তার মনে হয়, ঈশ্বরের বদলে কোনো অসহায় মানুষকে সেই টাকাগুলো দেওয়া উচিত। পাশাপাশি তিনি মন্দিরে দুধ ও তেল দেওয়ারও বিরোধিতা করেছিলেন।

অনেকে টুইটারে এই ভিডিও শেয়ার করে অক্ষয়কে সুবিধাবাদী বলে কটাক্ষ করেন। একজন লেখেন, ‘এখন কেন মন্দিরে যাচ্ছেন? মন্দিরে নাকি টাকা নষ্ট করা হয়? তাহলে ওখানে এখন কেন যাচ্ছেন? বলেন?’ আরেকজন লেখেন, ‘এবার তাহলে আগামী সিনেমা হিট।’

এফকে