কান চলচ্চিত্র উৎসবে যাত্রার আনন্দ শুরুতেই ধুলিস্মাৎ সঙ্ঘমিত্রা হিতাইশির। মালপত্র হারিয়ে ৩৬ ঘণ্টা ধরে বিভীষিকার অধ্যায় কাটিয়েছেন তিনি। প্রায় নিঃস্ব হয়ে চলচ্চিত্র উৎসবে পৌঁছে অভিজ্ঞতার কথা ভাগ করে নিলেন ‘দহাড়’-এর অভিনেত্রী।

সঙ্ঘমিত্রা জানালেন, সফরের মাঝপথেই তার ব্যাগ হারিয়ে যায়। জামা ও জুতা কিছুই সঙ্গে ছিল না। তাই খালি হাতেই চলতি বছর কান চলচ্চিত্র উৎসবে পৌঁছেছিলেন। 

তার কথায়, আমার মনে হচ্ছিল খুব খারাপ পরিস্থিতির মধ্যে পড়তে চলেছি, আর সেটাই হলো। জুরিখ থেকে পরের ফ্লাইট ধরার সময়েই আমার ব্যাগগুলো হারিয়ে যায়।

দেড় দিন জিনিসপত্র ছাড়া কাটিয়েছেন সঙ্ঘমিত্রা। তার কথায়, এর চেয়ে হতাশাজনক আর কী হতে পারে! ব্যাগের মধ্যে সব ছিল। 

তিনি জানান, অনুষ্ঠানে গিয়ে কোনও দিন কী পরবেন ঠিক করে রেখেছিলেন। সেই পোশাক থেকে শুরু করে আনুষঙ্গিক ব্যবহারের জিনিস সবই হারিয়ে ফেলেছিলেন। অন্য দেশে গিয়ে চোখে অন্ধকার দেখছিলেন তিনি। 

সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে বিষয়টি জানাতে তারা অভিনেত্রীকে জানান, হারিয়ে যাওয়া জিনিস ফেরত পাওয়ার আশা কম, খারাপটাই যেন ভেবে রাখেন সঙ্ঘমিত্রা। সঙ্ঘমিত্রাও ভাবছিলেন নতুন কিছু পোশাক কিনে নেবেন। এছাড়া উপায়ও ছিল না। তবে ৩৬ ঘণ্টা পর অবশেষে সুখবর আসে। বিমানের কর্মীরা সঙ্ঘমিত্রার মালপত্র খুঁজে পান। সেগুলো তারা হোটেলে পাঠিয়ে দেন।

কান উৎসবে যে আনন্দ করতে পারবেন সেই আশা ছেড়েই দিয়েছিলেন সঙ্ঘমিত্রা। এতকিছুর পরও যে হাসিমুখে রেড কার্পেটে হাঁটতে পারলেন, তাতেই আহ্লাদিত তিনি। জানালেন, সম্প্রতি তার অভিনীত সিরিজ ‘দহাড়’ যে এত ভালো লেগেছে দর্শকের, তাতে তিনি যারপরনাই খুশি। আর কী চাই! তার পরবর্তী কাজও ওটিটিতে মুক্তি পাবে শিগগিরই।

কেএ