বলিউড অভিনেত্রী সানি লিওন। বিতর্ক পেছনে ঠেলে এখন তিনি পুরোদস্তুর অভিনেত্রী। ৭৬তম কান চলচ্চিত্র উৎসব ঘুরে এসেছেন কিছু দিন আগে। সেখানে প্রদর্শিত হয়েছে তার সিনেমা। প্রদর্শনী শেষে দাঁড়িয়ে করতালি দিয়ে সম্মান জানানো হয় সানিকে।

অথচ এই অভিনেত্রীর বলিউড যাত্রার পথ খুব একটা মসৃণ ছিল না। এডাল্ট সিনেমার একসময় বিখ্যাত নাম ছিলেন। কিন্তু দীর্ঘদিন পেরিয়ে এসেছেন সেই পথ। মানুষের কটূ কথা, আঙ্গুলের নিশানা থেকে বেরিয়ে এসেছেন তিনি। অন্তত, তার নিজের এখন এটাই মনে হয়। জানালেন, সৃষ্টিকর্তা তাকে খুব ভালোবাসেন।

নীল ছবির দুনিয়া এখন অতীত। সিনেমার দুনিয়ায় পা রেখেছেন তিনি। ‘বিগ বস’ থেকেই নামডাক তার। এখন তিন সন্তানের মা। তবে প্রতিকূলতা কি পিছু ছেড়েছে?

সম্প্রতি ইন্ডিয়ান এক্সপ্রেস-এর সঙ্গে সাক্ষাৎকারে সত্যিটা জানিয়েছেন তিনি। অনুরাগ কাশ্যপ এর ‘কেনেডি’ ছবিতে তাকে দেখা যাবে। এ যেন তার স্বপ্নপূরণ! অভিনেত্রীর কাছে সব কিছুই যেন আজও ঘোলাটে। বলিউডের প্রথম সারির পরিচালক তাকে ডেকেছেন।

সানি বলেন, ‘অনেক কিছু আমায় সহ্য করতে হয়েছে। ভয়ংকর প্রতিকূলতা পেরিয়ে এসেছি কিন্তু এখন সব ঠিক আছে। দশ বছর অনেক কিছু ঘটেছে। আমার ওপর থেকে মানুষের আস্থা হারিয়েছে। কিন্তু আমি বিশ্বাস করি সৃষ্টিকর্তা আমায় খুব ভালোবাসেন।‘

এখন নতুন করে রাস্তা বানানোর পালা অভিনেত্রীর। ‘তার কথায়, আমায় কাজ করে যেতে হবে। মানুষের কাছে সদয় থাকতে হবে। এখন জীবন পুরোই আনন্দময়।’

প্রসঙ্গত, অনুরাগ কাশ্যপ পরিচালিত ‘কেনেডি’ সিনেমার প্রধান চরিত্রে অভিনয় করেছেন সানি লিওন। সেখানে সহ-অভিনেতা হিসেবে তার সঙ্গে দেখা যাবে রাহুল ভাট এবং অভিলাষ থাপলিয়ালকে। সিনেমাটির কাহিনি একজন প্রাক্তন পুলিশ কর্মকর্তার জীবনকে ঘিরে আবর্তিত হয়েছে। সিনেমাটি কান উৎসবে প্রদর্শিত হলেও তা এখনো সিনেমা হলে মুক্তির অপেক্ষায় রয়েছে।

কেএইচটি