বড়পর্দায় জুটি বাঁধছেন বরুণ ধাওয়ান ও জাহ্নবী কাপুর। তাদের অভিনীত ‘বাওয়াল’ ছবির কাজ চলছে। নীতেশ তিওয়ারি পরিচালিত এ ছবির মুক্তির তারিখ আগেই পরিবর্তন করা হয়েছে। এবার শোনা যাচ্ছে, প্রেক্ষাগৃহে নয়, ছবিটি মুক্তি পাবে ওটিটি প্ল্যাটফর্মে। ‘দঙ্গল’ খ্যাত নীতেশ তিওয়ারির এই ছবি দ্বিতীয় বিশ্বযুদ্ধের প্রেক্ষাপটে তৈরি।

একাধিক সূত্রের খবর, এই ছবির বিষয় কিছুটা অন্য ধরনের। সাধারণ কমার্শিয়াল মনোরঞ্জক ছবির মতো এ ছবির বিষয় নয়। তাই ছবির নির্মাতারা সিদ্ধান্ত নিয়েছেন, ছবিটি ওটিটিতে মুক্তির জন্যই উপযুক্ত।

শোনা যাচ্ছে, ছবিটি চলতি বছরের অক্টোবরে অ্যামাজন প্রাইমে মুক্তি পাবে এবং শিগগিরই এ ব্যাপারে আনুষ্ঠানিক ঘোষণা দেওয়া হবে। এক সূত্রের খবর, প্রযোজক সাজিদ নাদিয়াদওয়ালা তার অভিনেতা ও অভিনেত্রী বরুণ ও জাহ্নবীর সঙ্গে আলোচনা করেন এবং সবাই একই সিদ্ধান্তে এসে পৌঁছনোর পরই ওটিটিতে মুক্তির কথা ভাবা হয়েছে। পুরো টিমেরই বিশ্বাস ওটিটি প্ল্যাটফর্মেও দর্শকদের মন জয় করবে ‘বাওয়াল’।

ওই সূত্রের আরও খবর, চলচ্চিত্রটি গতিশীল একটি কবিতা এবং এটি ডিজিটাল মাধ্যমে আরও ব্যাপকভাবে দর্শকের কাছে পৌঁছাবে বলে আশা করা হচ্ছে, যা প্রেক্ষাগৃহে মুক্তির মাধ্যমে সম্ভব হতো না। ধারণাটি হলো ‘বাওয়াল’-এর সঙ্গে বিশ্বব্যাপী দর্শকের কাছে পৌঁছনো এবং অ্যামাজন তার জন্য উপযুক্ত সঙ্গী।

এর আগে গত ৭ এপ্রিল মুক্তি পাওয়ার কথা ছিল ‘বাওয়াল’ ছবি। কিন্তু পরে সেই তারিখ পিছিয়ে যায়। একাধিক সূত্রের খবর, ভিএফএক্সে দেরি হওয়ার কারণে এই ছবির মুক্তির তারিখ পিছিয়ে যায়। ছবির পোস্ট প্রোডাকশন এখনো বাকি রয়েছে বলে মনে করা হয়েছে। অনুরাগীরা অবশ্য বরুণ ও জাহ্নবীর জুটি দেখার জন্য অধীর আগ্রহে অপেক্ষায় রয়েছেন।

/এসএসএইচ/