‘রামলীলা’ দিয়ে সঞ্জয় লীলা বানশালির সিনেমায় প্রথম দেখা গিয়েছিল দীপিকা পাড়ুকোনকে। এতে রণবীর সিংয়ের সঙ্গে জুটি বাঁধেন তিনি। বক্স অফিসে তুমুল ব্যবসা করে এই সিনেমা। 

প্রথম সিনেমায় ব্যাপক সফলতার পর রণবীর ও দীপিকা জুটিকে নিয়ে বানশালি নির্মাণ করেন ‘বাজিরাও মাস্তানি’ ও ‘পদ্মাবত’। সেগুলোও ব্যাপক হিট। এরপর থেকে দর্শকরা অপেক্ষায় আছেন এই পরিচালকের নতুন সিনেমায় দীপিকাকে দেখার জন্য। 

দর্শকদের সেই প্রত্যাশাও পূরণ হওয়ার সম্ভাবনা ছিল। দীপিকা পাড়ুকোনকে ‘গাঙ্গুবাঈ কাঠিয়াওয়ারি’ সিনেমার নৃত্যের দৃশ্যে অভিনয়ের প্রস্তাব দেওয়া হয়েছিল। সঞ্জয় লীলা বানশালির প্রস্তাব ফিরিয়ে দেন অভিনেত্রী। 

শুধু তাই নয়, ‘গাঙ্গুবাঈ কাঠিয়াওয়ারি’র শুটিং শেষ করে বানশালি শুরু করবেন ‘হিরা মানদি’র কাজ। এই সিনেমার জন্যে প্রস্তাব দেওয়া হয়েছিল দীপিকাকে। সেটিও ফিরিয়ে দেন বলিউড অভিনেত্রী। 

‘রামলীলা’ সিনেমার দৃশ্য

বারবার অভিনয়ের প্রস্তাব প্রত্যাখানের মধ্য দিয়ে সঞ্জয় লীলা বানসালি ও দীপিকা পাড়ুকোনের সম্পর্কের দূরত্ব বাড়ছে। তবে রণবীর কাপুর, আলিয়া ভাট ও দীপিকা পাড়ুকোন ‘বাইজু বাওরা’ সিনেমায় অভিনয়ের ব্যাপারে আগ্রহী ছিলেন। 

সূত্র বলছে, দীপিকা পাড়ুকোন ও সঞ্জয় লীলা বানসালির মধ্যে ভুল বোঝাবুঝির বিষয়টি মীমাংসার চেষ্টা করা হচ্ছে। আশা করা যায় দীপিকা ‘বাইজু বাওরা’ সিনেমায় অভিনয় করবেন।’

উল্লেখ্য, সঞ্জয় লীলা বানসালির ‘গাঙ্গুবাঈ কাঠিয়াওয়ারি’র মূল চরিত্রে অভিনয় করেছেন আলিয়া ভাট। চলতি বছর মুক্তি পাবে সিনেমাটি। 

এইচএকে/এমআরএম