যার সাজপোশাকে অনন্য হয়ে ওঠেন বলিউডের লাস্যময়ী অভিনেত্রীরা। বলিপাড়ার জমকালো পার্টি হোক বা তারকা যুগলের বিয়ে— মনীশ মালহোত্রার পোশাকের জনপ্রিয়তার জুড়ি মেলা ভার। কয়েক দশক ধরে তারকাদের চোখ ধাঁধানো পোশাকে সাজিয়েছেন তিনি।

এবার কর্মজীবনে নতুন পথে হাঁটতে চলেছেন মনীশ। সবকিছু ঠিকঠাক এগোলে অচিরেই নাম লেখাবেন চিত্রপরিচালকের খাতায়। শোনা যাচ্ছে, ছবি পরিচালনার দিকে মন দিতে চলেছেন বলিপাড়ার অন্যতম সেরা পোশাকশিল্পী।

সম্প্রতি এক সাক্ষাৎকারে মনীশ জানান, ছবি পরিচালনার পরিকল্পনা তার বহুদিন ধরেই। ‘পাকিজা’ ও ‘বৈজু বাওরা’ খ্যাত ভারতীয় অভিনেত্রী মীনা কুমারীর জীবন অবলম্বনে ছবির বানানোর ইচ্ছা আছে মনীশের। ষাট ও সত্তরের দশকের নায়িকার চরিত্রের জন্য অভিনেত্রীও প্রায় চূড়ান্ত করে ফেলেছেন তিনি।

শোনা যাচ্ছে, বলিউডের এই মুহূর্তের অন্যতম সফল অভিনেত্রী কৃতি শ্যাননকে মীনা কুমারীর চরিত্রে দেখা যেতে পারে। আপাতত ছবির চিত্রনাট্য লেখার কাজ চলছে। ছবি প্রযোজনার দায়িত্বে থাকছে ভূষণ কুমারের সংস্থা টি-সিরিজ। যদিও এখনো ছবি নিয়ে কোনো আনুষ্ঠানিক ঘোষণা করা হয়নি।

যদিও বছর দুয়েক আগে বন্ধু করণ জোহরের প্রযোজনায় ছবি বানানোর কথা ছিল মনীশের। তবে সেটা আলোর মুখ দেখেনি। এবার তার নতুন ছবির এই খবর কতটা হালে পানি পায় সেটাই দেখার অপেক্ষা।

উল্লেখ্য, মাত্র ৩৮ বছর বয়সে যকৃতের অসুখে মারা যান মীনা কুমারী। বলিউডে ‘দ্য ট্র্যাজেডি কুইন’ নামে পরিচিত তিনি। অত্যন্ত কম সময়ের কর্মজীবনেও প্রায় ৯০টি ছবিতে অভিনয় করেছিলেন তিনি। প্রয়াত অভিনেত্রীকে শ্রদ্ধা জানাতেই তার জীবনীচিত্র তৈরির সিদ্ধান্ত নেন মনীশ।

কেএইচটি