ভারতীয় টেলিভিশন কমেডি অনুষ্ঠান ‘দ্য কপিল শর্মা শো’-এর জনপ্রিয় মুখ সুমনা চক্রবর্তী। পর্দায় কপিলের স্ত্রী হিসেবে বেশ পরিচিত তিনি। 

হাস্যরসে ভরপুর এই অনুষ্ঠানে বিভিন্ন বিষয় নিয়ে মজা করা হলেও কখনো তা চলে যায় ব্যক্তিগত পর্যায়ে। যা নিয়ে সমালোচনারও সৃষ্টি হয়। 

সম্প্রতি এক সাক্ষাৎকারে সুমনা জানালেন, কৌতুকের নামে তার ঠোঁট নিয়ে ঠাট্টা করে ফেলেন কপিল। বিষয়টির জন্য বেশ কষ্ট পান তিনি। 

এই পারফর্মারের দাবি, পারফরম্যান্সের সময় কপিল নিজের লাইন ভুলে যান। পরিস্থিতি সামাল দিতে কৌতূক করে বসেন আমার ঠোঁট নিয়ে। 

সুমনা বলেন, ‘শুরুর দিনগুলো একটু চ্যালেঞ্জিং ছিল আমার জন্য। তখনই এক এপিসোডে আমার মুখ নিয়ে মজা করা হয়। যেটা শুনে দর্শকরা হেসেছিল। বিষয়টা আমাকে খুব আঘাত করেছিল।’

একদিন শুটিংয়ের ফাঁকে সুমনা মন খারাপ করে বসে ছিলেন, তখন অর্চনা পুরাণ সিং এসে তার কাছে জানতে চান কি হয়েছে? ঘটনা বর্ণনা করে এই অভিনেত্রী বলেন, “অর্চনা আমার কাছে এসে বসে জিজ্ঞেস করেছিলেন, ‘তোমার মন খারাপ কেন?’ আমি বলেছি, তারা আমার ঠোঁট, মুখ সব কিছু নিয়ে মজা করে। আমি তো কখনও সংলাপ ভুলে যাই না, সে (কপিল) ভুলে যায়; আর তখনই আমাকে নিয়ে উল্টাপাল্টা বলে মানুষ হাসায়। আমি স্ট্যান্ড-আপ কমেডিয়ান নই, আমি তো এরকম জোকস বলতে পারি না।”

এরপর সুমনাকে সান্ত্বনা দিয়ে অর্চনা বলেন, ‘তুমি যদি নিজেকে নিয়ে হাসতে পারো, তাহলে কখনও অস্বস্তি বোধ করবে না। তোমার ঠোঁট ও মুখের বিষয়ে যদি বলি, তোমার এমন কিছু আছে, যেটার জন্য অন্য নারীরা টাকা খরচ করে।’

‘দ্য কপিল শর্মা শো’য়ে অভিনয় করে পরিচিত মুখ হয়ে ওঠেন সুমনা। সামাজিক মাধ্যমেও বেশ জনপ্রিয় তিনি। ক্যারিয়ারে খোয়াইশ, বাড়ে আচ্ছে লাগতে হ্যায়, ইয়ে হ্যায় আশিকি, জামাই রাজা-র মতো হিন্দি সিরিয়ালে কাজ করেছেন তিনি। 

এনএইচ