বলিউডের প্রভাবশালী অভিনেত্রী রেখা। ক্যারিয়ারজুড়েই নানা সাফল্য ও বিতর্কে ভরপুর ছিল তার জীবন। কখনো অমিতাভ বচ্চনের সঙ্গে তার প্রেমের সম্পর্ক আবার কখনো বয়সে ছোট অভিনেতার সঙ্গে ঘনিষ্ঠতা। নানা কারণেই আলোচিত ছিল রেখার ব্যক্তিগত জীবন। 

তবে সম্প্রতি সেই সকল আলোচনাকে ছাড়িয়ে গেল নতুন এক খবর। এই নায়িকার জীবনী নিয়ে তৈরি ‘রেখা দ্য আনটোল্ড স্টোরি’ বইতে তার গোপন সম্পর্কের তথ্য প্রকাশ করা হয়েছে। যেটি লিখেছেন ইয়াসির উসমান। খবর- টাইমস অফ ইন্ডিয়া।

ওই বইতে দাবি করা হয়েছে, ব্যক্তিগত সহকারী ফারজানার নাকি ঘনিষ্ঠ সম্পর্কে ছিলেন রেখা। এমনকি নায়িকার স্বামীর আত্মহত্যার পেছনেও ফারজানার সঙ্গে সম্পর্ক দায়ী। 

বইটিতে লেখা রয়েছে, অনেক বছর ধরে রেখা তার ব্যক্তিগত সহকারী ফারজানার সঙ্গে সম্পর্কে রয়েছেন। ফারজানা বহু বছর ধরে রয়েছেন অভিনেত্রীর সঙ্গে। প্রতি মুহূর্তে তাকে রেখার পাশে দাঁড়িয়ে থাকতে দেখা যায়। এক কথায় বলা যেতে পারে ফারজানা হলেন রেখার ছায়াসঙ্গী।

লেখকের দাবি, বেডরুমে ফারজানা ছাড়া আর কারও ঢোকার অনুমতি নেই। ফারজানার অনুমতি ছাড়া রেখার আশেপাশে কেউ-ই ঘেঁষতে পারে না। অভিনেত্রীর বাড়ির খুঁটিনাটি থেকে তার পেশাদার জীবনের প্রতিটি সিদ্ধান্ত নেন ফারজানাই।

রেখার ব্যক্তিগত সহকারী ফারজানা

রেখার জীবনীমূলক গ্রন্থটিতে লেখক আরও লিখেছেন, লম্বা সময় ধরে ফারজানার ওপর শারীরিক ও মানসিকভাবে নির্ভরশীল রেখা। এ সম্পর্কে রেখা নারী এবং ফারজানা পুরুষের ভূমিকা পালন করেন।

১৯৯০ সালে শিল্পপতি মুকেশ আগারওয়ালকে বিয়ে করেছিলেন রেখা। এর মাত্র সাত মাস পরই মুকেশ আত্মহত্যা করেন। লেখক ইয়াসির উসমানের দাবি, মুকেশের আত্মহত্যার পেছনে প্রাথমিক কারণ ছিল রেখা-ফারজানার সম্পর্ক। যদিও মুকেশের সুইসাইড নোটে কাউকে দোষারোপ করা হয়নি।

এদিকে ‘রেখা দ্য আনটোল্ড স্টোরি’তে বিস্ফোরক এই তথ্যগুলো প্রকাশ্যে আসার পরেও এখন পর্যন্ত কোনো মন্তব্য করেননি অভিনেত্রী। ভক্তরাও অপেক্ষা করছেন রেখার কাছ থেকেই সত্যটি জানার জন্য। 

এনএইচ