সম্প্রতি ‘ইন্ডিয়ান আইডল’-এর অতিথি বিচারক হয়ে এসেছিলেন হিন্দি সিনেমার জনপ্রিয় অভিনেত্রী রেখা। ‘উমরাও জান’ অভিনেত্রী যে ঠিক আগের মতোই খোলামেলা কথা বলায় অভ্যস্ত রয়ে গেছেন তার প্রমাণ মিলল আবারও।

অনুষ্ঠানের সঞ্চালক এবং বলিউড অভিনেতা জয় ভানুশালি মজার ছলে একটি প্রশ্ন করেন রেখাকে এবং আরেকটি প্রশ্ন ছুঁয়ে দেন আরেক বিচারক নেহা কাক্করের কাছে। জানতে চান, কখনও তারা কোনও মহিলাকে বিবাহিত পুরুষের প্রেমে পড়তে দেখেছেন কি না।

ঝটপট রেখা বলে উঠেন, ‘এ বিষয়ে আপনি আমাকে জিজ্ঞাসা করুন।’ রেখার অভিব্যক্তিই যেন বুঝিয়ে দিল, বিবাহিত পুরুষের প্রেমে পড়ার বিষয়ে তার থেকে ভালো আর কেউ বলতে পারবেন না।

অভিনেত্রী যে তার কথার মাধ্যমে অমিতাভ বচ্চনের সঙ্গে অতীতের কিস্‌সার দিকে ইঙ্গিত করছেন, সে কথা বুঝতে অসুবিধা হয়নি সেখানে উপস্থিত কারোই। স্বয়ং সঞ্চালকই বুঝে উঠতে পারছিলেন না, কী বলবেন। দর্শকদের মধ্যেও তখন হাসির রোল।

পরিস্থিতি সামাল দিতে কিছুটা খুনসুটির সুরেই রেখা বললেন, ‘আমি কিন্তু কিছুই বলিনি।’ তখনই উপস্থাপক জয় বলেন, কথার মাধ্যমেই ছক্কা হাঁকিয়ে দিয়েছেন রেখা।

মঞ্চে ওঠে প্রতিযোগিদের সঙ্গে রীতিমতো নাচেও মেতে উঠেন রেখা। মজা-খুনসুটিসহ একরাশ মুগ্ধতা ছড়িয়ে তবেই স্টেজ ছাড়েন জনপ্রিয় এই অভিনেত্রী।

আরআইজে