ক্যারিয়ারজুড়েই বিভিন্ন কারণে আলোচনায় ছিলেন বলিউড অভিনেত্রী রাখি সাওয়ান্ত। কখনো অভিনয় কিংবা ব্যক্তিগত জীবন, রাখি বিতর্ক ছড়িয়েছেন সবসময়।

সম্প্রতি স্বামী আদিল দুরানির সঙ্গে সম্পর্কের টানাপোড়েনের মাঝেই ওমরাহ করতে সৌদি আরবে গিয়েছিলেন এই অভিনেত্রী। সেখান থেকে ফিরেই জানান তার বর্তমান নাম ফাতিমা। রাখি নামে আর ডাকা যাবে না। 

বিমানবন্দরে আপাদমস্তক বোরখা পরা রাখিকে দেখেই প্রশ্ন ওঠে, কেন হঠাৎ হিন্দু ধর্ম ছেড়ে ইসলাম বেছে নিলেন? কোন জিনিসটা খারাপ লাগত তার নিজের ধর্মের? প্রশ্ন শুনে খানিকটা থমকে যান এই অভিনেত্রী। এরপর পাল্টা জবাবও দেন বলিউডের এ ‘ড্রামা কুইন’।

আরও পড়ুন- কাবা শরিফের সামনে কান্নায় ভেঙে পড়লেন রাখি

তিনি বলেন, ‘হিন্দু ধর্মে খারাপ কোনো কিছু নেই। আমি একজন মুসলিমকে বিয়ে করেছি। ধর্ম না বদলে বিয়ে করা যেত না। সেই জন্য ধর্ম পরিবর্তন করেছি।’

এসময় এক সাংবাদিক অভিনেত্রীকে জিজ্ঞেস করেন, তিনি কী কাগজপত্রেও নাম বদল করেছেন কি না। জবাবে রাখি বলেন, ‘সৃষ্টিকর্তা আমাকে এভাবেই গ্রহণ করবেন, কাগজের নাম বদলের প্রয়োজন নেই।’

এর আগে রাখি ও আদিলের বিয়ের খবর প্রকাশ্যে আসার পর বোরখা পরতে দেখা গিয়েছিল রাখিকে। তারপরে অবশ্য নিজের চেনা রূপে ফিরে এসেছিলেন ‘বিগ বস’ খ্যাত এই তারকা। 

এনএইচ