ঠেকানো গেল না পাইরেসি। মুক্তির দিনেই অনলাইনে দেখা যাচ্ছে শাহরুখ খানের নতুন সিনেমা ‘জওয়ান’। ইন্ডিয়া টুডে এক প্রতিবেদনে জানিয়েছে, বিশ্বব্যাপী বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে বলিউড বাদশাহর বহুল প্রতীক্ষিত এই সিনেমা। 

কিন্তু সিনেমাটি মুক্তির কয়েক ঘন্টার মধ্যেই পাইরেসির শিকার হয়েছে। অনলাইনে বিভিন্ন প্লার্টফর্মে দেখা যাচ্ছে ‘জওয়ান’র এইচডি কোয়ালিটির প্রিন্ট। টরেন্ট ওয়েবসাইট কিংবা তামিল রকার্স, টেলিগ্রাম, মুভিরুলসেও পাওয়া যাচ্ছে সিনেমাটি।  

সাধারণত প্রেক্ষগৃহে ঢুকে ক্যামেরায় পুরো ছবি রেকর্ড করে ছড়িয়ে দেওয়া হয় ইন্টারনেট দুনিয়ায়। সংশ্লিষ্ট ওয়েবসাইট থেকে সেই ছবি হাতের নাগালে পেয়ে যান দর্শক। ‘জওয়ান’র ক্ষেত্রে এই পাইরেসি ঠেকাতে নানা ব্যবস্থাই নিয়েছিল নির্মাতা ও প্রযোজনা প্রতিষ্ঠান। তবুও শেষ রক্ষা হলো না। অনলাইনেই দেখা যাচ্ছে পুরো ছবি। 

আরও পড়ুন- সেন্সরে ছাড়পত্র পেল জওয়ান, সন্ধ্যায় দেশে মুক্তি

আজ সকালে বিশ্বব্যাপী ১০ হাজার হলে মুক্তি পেয়েছে জাওয়ান। এর মধ্যে বাংলাদেশের ৪৮ প্রেক্ষাগৃহে দেখা যাবে সিনেমাটি। শাহরুখের নতুন এই ছবি মুক্তির আগেই ভক্তদের মধ্যে ব্যাপক উন্মাদনা চোখে পড়েছে।

হিন্দি, তামিল ও তেলেগু ভাষায় মুক্তি পাবে অ্যাটলি পরিচালিত এই ছবি। যার বাজেট ৩০০ কোটি রুপি। এই প্রথমবার নয়নতারার বিপরীতে দেখা যাবে শাহরুখকে। নয়নতারা ছাড়াও শাহরুখের এই ছবিতে দেখা যাবে সানিয়া মালহোত্রা, বিজয় সেতুপতি, প্রিয়মণির মতো তারকাদের। বিশেষ চরিত্রে থাকছেন দীপিকা পাড়ুকোন।

এনএইচ