‘পাঠান’ মুক্তির আটমাস পর মুক্তি পেয়েছে বলিউড বাদশাহ শাহরুখ খানের নতুন সিনেমা ‘জওয়ান’। আর সেই খবরে ভক্তদেরও উত্তেজনার শেষ নেই।

বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) সকালে বিশ্বব্যাপী মুক্তি পেল শাহরুখের এই সিনেমা। সেই খবরে ভোর থেকেই প্রেক্ষাগৃহে হাজির হয়েছেন ভক্তরা। প্রথম শো ছিল হাউজফুল। 

প্রেক্ষাগৃহে হাজির হয়ে ভক্তদের কর্মকাণ্ডও ছিল চোখে পড়ার মতো। কেউ পড়াচ্ছে মালা, তো কেউ খাচ্ছে চুমু…। অভিনেতার পোস্টারে পা ধরে কেউ শুয়ে পড়ছেন। কেউ কেউ হাত জোর করে প্রণাম সেরে নিলেন। দিনভর ভারতের বিভিন্ন স্থানে এমন কাণ্ডকীর্তিই চোখে পড়েছে শাহরুখ ভক্তদের মাঝে। 

বৃহস্পতিবার কলকাতা শহরের বিভিন্ন প্রান্তে ফ্যানক্লাবের তরফে নানা কর্মসূচির আয়োজন করা হয়েছিল। সকাল নয়টায় ভবানীপুরের বিজলী সিনেমা হলের সামনে পৌঁছে দেখা যায় প্রেক্ষাগৃহের বাইরে ‘জওয়ান’ ছবির পোস্টার ফুল-মালায় সুসজ্জিত। সেখানে দুই ফ্যান ক্লাব একজোটে ছবির প্রথম শো দেখার তোড়জোড় করছে। 

পোস্টার দিয়ে বানানো শাহরুখের মুর্তিতে কেউ দুধ ঢেলে গোসল করিয়েছেন। একদল কেক কেটে শাহরুখকে উৎসর্গ করে উদযাপনে মেতেছেন। এদিন সকাল থেকেই রাস্তায় মিছিল নিয়ে অনুরাগীদের হাজির হতে দেখা গেছে প্রেক্ষাগৃহে। নারী-পুরুষ নির্বিশেষে ‘শাহরুখ’ ধ্বনিতে গলা ফাঁটিয়েছেন। 

প্রথমবারের মতো প্যান ইন্ডিয়া সিনেমায় কাজ করলেন শাহরুখ। তাই ‘জওয়ান’কে ঘিরে ব্যাপক উন্মাদনা ছিল পুরো ভারতজুড়েই। ছবিটি মুক্তির দিন মধ্যরাত থেকেই প্রেক্ষাগৃহের বাইরে ভিড় জমেছিল দর্শক ও অনুরাগীদের। সবারই চেষ্টা ছিল বলিউড বাদশাহর নতুন সিনেমার প্রথম শো হলে বসে উপভোগ করা।

তাদের উত্তেজনার সঙ্গে পাল্লা দিয়েছেন শাহরুখ নিজেও। সামাজিক যোগাযোগ মাধ্যমে ভক্তদের জওয়ান নিয়ে উদ্দীপনা দেখতে রাতভর জেগে ছিলেন তিনি। প্রতি মুহুর্তে টুইটারে শেয়ার করে গেছেন ভক্তদের নানা পাগলামো সেই সকল মুহূর্ত। 

এনএইচ