বলিউডে অনেকগুলো বছর কাটিয়ে দিলেন ইমরান হাশমি। সময়ের সঙ্গে সিনেমার বাছাইয়ে এনেছেন পরিবর্তন। একের পর এক ভিন্ন চরিত্রে তার অভিনয় সবার নজর কেড়েছেন তিনি।

এবার ছবি বাছাই, পারিশ্রমিকসহ নানা দিক নিয়ে খোলামেলা উত্তর দিলেন ইমরান। ভারতীয় সংবাদমাধ্যমে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি এসব কথা জানান। অভিনেতা বলেন, ‘প্রতিটি নতুন চরিত্রের মধ্য দিয়ে অনেক কিছু নতুন শিখতে হয়। তখন বার বার মনে হয়, আমি কিছুই জানি না। এখনও অনেক কিছু শেখার প্রয়োজন রয়েছে। এর জেরে শুটিংয়ের প্রথম দিন থেকেই অল্প বিস্তর নার্ভাস লাগে। তবে শুটিংয়ের সঙ্গে ধীরে ধীরে সেই অস্বস্তিটা কেটে যায়।’\

ইমরান হাশমি

সিনেমা বাছাইয়ের ক্ষেত্রে আর কী কী বিষয় দেখেন? ইমরান এমন প্রশ্নে উত্তরে জানান, স্ক্রিপ্ট শোনা, গল্প বাছাই আর তার পর চরিত্র নিয়ে কাটাছেঁড়া। তবে পছন্দের কিছু মানুষ অভিনয় করলে বিষয়টি আরও সহজ হয়ে যায়। 

ছবি করার ক্ষেত্রে টাকার গুরুত্ব প্রসঙ্গে ইমরান আরও বলেন, ‘টাকা একমাত্র লক্ষ্য নয়। এটাই আমার প্রথম প্রেম নয়। সিনেমা তৈরির একটি অংশ টাকা। তবে বাণিজ্যিক দিকটিও যথেষ্ট গুরুত্বপূর্ণ। তাই বিনামূল্যে কোনও সিনেমা করতে চাই না।’

প্রসঙ্গত, চলতি সময়ে ইমরান বেশ ব্যস্ত সময় কাটাচ্ছেন। সম্প্রতি মুক্তি পেয়েছে ‘মুম্বাই সাগা’। যেখানের তার সঙ্গে অভিনয় করেছেন জন আব্রাহাম। আশির দশকের প্রেক্ষাপটে গড়ে উঠেছে এই গল্প। আন্ডার ওয়ার্ল্ড বাদশা অমর্ত্য রাওয়ের চরিত্রে রয়েছেন জন, পুলিশের চরিত্রে দেখা গিয়েছে ইমরান হাশমিকে। 

এমআরএম