দুইজনকেই বলা যায় ভারতের সিনেমা ইন্ডাস্ট্রির জীবন্ত কিংবদন্তী। একজন তামিল সুপারস্টার, আরেকজন বলিউড শাহেনশাহ। ভারতজুড়েই রয়েছে তাদের অসংখ্য ভক্ত-অনুরাগী। 

১৯৯১ সালে ‘হাম’ সিনেমায় একসঙ্গে জুটি বেঁধে পর্দায় কাজ করেন রজনীকান্ত ও অমিতাভ বচ্চন। এরপর কেটে গেছে ৩৩ বছর। নতুন কোনো সিনেমায় দেখা মেলেনি তাদের।

তবে এবার ভক্তদের মিলল সুখবর। দীর্ঘ ৩৩ বছর পর আবারও নতুন এক সিনেমায় একসঙ্গে কাজ করবেন তারা। ছবির নাম  ‘থালাইভার ১৭০’। ইতোমধ্যেই শুরু হয়েছে সিনেমার শুটিং। 

বুধবার (২৫ অক্টোবর) একসঙ্গে কাজ শুরু করেছেন দুই তারকা। শুটিং সংশ্লিষ্ট একটি ছবি নিজের টুইটার (বর্তমান এক্স) প্রোফাইলে পোস্ট করেছেন রজনীকান্ত। যেখানে তিনি অমিতাভকে নিজের ‘মেন্টর’ বলে উল্লেখ করেছেন। 

ক্যাপশনে লিখেছেন, ‘৩৩ বছর পর আবার কাজ করছি আমার মেন্টর, দুর্দান্ত, শ্রী অমিতাভ বচ্চনের সঙ্গে। ‘থালাইভার ১৭০’ সিনেমা পরিচালনায় রয়েছেন টি জে জ্ঞানাভেল। আনন্দে আমার হৃদপিণ্ড ভরে যাচ্ছে।’

এর আগে অমিতাভ তার ব্যক্তিগত ব্লগে পোস্ট করে লেখেন,  ‘আজ থেকে নতুন একটি প্রজেক্ট শুরু হলো, রজনীকান্ত জির সঙ্গে। কর্মক্ষেত্রে একসঙ্গে কাজ আবার, অনেক বছর পর সুযোগ এল।’ অমিতাভের ভাষায় রজনীকান্ত অসাধারণ মানুষ’।

প্রসঙ্গত, মার্চ মাসে ‘থালাইভার ১৭০’ সিনোমর নাম ঘোষণা করেন নির্মাতা। এটি রজনীকান্তের ১৭০তম সিনেমা। যদিও ‘লাইকা প্রোডাকশন’ প্রযোজিত এ সিনেমার আনুষ্ঠানিক নাম ঘোষণা করা হয়নি এখনো। এই ছবির গল্প বিনোদন নির্ভর হবে বলেই শোনা যাচ্ছে।

এনএইচ