কোভিড-১৯ রুখতে লড়াইয়ে রিল লাইফ নয়, রিয়েল লাইফেই হিরোর ভূমিকা পালন করে চলেছেন সোনু সুদ। প্রথম লকডাউন থেকেই মানুষের পাশে দাঁড়িয়েছেন সোনু। পরিযায়ীদের বাড়ি ফেরানো থেকে পড়ুয়াদের অনলাইন পড়াশোনায় সাহায্য়ে বহু ক্ষেত্রে হাত বাড়িয়েছেন সোনু। আশীর্বাদও কুড়িয়েছেন জনসাধারণের।

আর এবার বড় স্বীকৃতি পেলেন সোনু। করোনা মোকাবিলায় টিকাকরণ কর্মসূচিতে সোনু সুদকে ব্র্যান্ড অ্যাম্বাস্যাডর করল পাঞ্জাব সরকার। রোববার পঞ্জাবের মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরেন্দ্র সিং এই ঘোষণা করেন। শনিবার মুখ্যমন্ত্রীর বাড়িতে তার সঙ্গে দেখা করেন সোনু।

টুইটে পাঞ্জাবের মুখ্যমন্ত্রী লেখেন, 'পঞ্জাবের করোনা টিকাকরণ কর্মসূচিতে সোনু সুদের মতো একজন মানবতাবাদীকে ব্র্যান্ড অ্যাম্বাস্যাডর ঘোষণা করতে পেরে  আমি আপ্লুত।' একইসঙ্গে সকলকে শিগগিরই ভ্যাকসিন নেওয়ার জন্য আহ্বান জানান তিনি।

রিটুইট করে অভিনেতা লেখেন 'এই স্বীকৃতির জন্য আমি কৃতজ্ঞ। একসঙ্গে আমরা সচেতনতা বাড়িয়ে করোনা মোকাবিলা করতে পারি।' সবাইকে করোনার ভ্যাকসিন নেওয়ার বার্তা দিয়ে আরেকটি টুইট করেন তিনি।

বৈঠকে সোনু সুদ তার বই 'I am no Messiah'মুখ্যমন্ত্রীর হাতে তুলে দেন।  তিনি বলেন, 'আমার বিশ্বাস আমি কোনও ত্রাতা নই। ঈশ্বর আমাকে আশীর্বাদ করেছেন। কর্তব্যপালনে আমায় রাস্তা দেখাচ্ছেন।' গত ৭ এপ্রিল বিশ্ব স্বাস্থ্য দিবসে করোনার ভ্যাকসিন নেন সোনু সুদ।

জি ২৪ ঘণ্টা