বিশ্বকাপের ফাইনালে ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ার পরে নিজেদের মতো করেই সময়গুলো উদযাপন করেছেন অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা। তবে এর মধ্যে সবচেয়ে বেশি আলোচনার সৃষ্টি করেছে মিচেল মার্শের বিশ্বকাপ ট্রফির উপর পা তুলে ছবি তোলা। 

যা মোটেও ভালোভাবে নেয়নি ভারতীয় ক্রিকেট সমর্থকরা। অজি ক্রিকেটারের সমালোচনায় মুখর হয়েছেন তারা। এবার সেই তালিকায় যোগ দিলেন দুই অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত এবং উর্বশী রাওতেলা। 

নিজের ইনস্টাগ্রামে বিশ্বকাপ ট্রফির সঙ্গে তোলা ছবি পোস্ট করে ঋতুপর্ণা লিখেছেন, ‘একটি স্বনামধন্য সংবাদ সংস্থার সৌজন্যে মর্যাদাপূর্ণ বিশ্বকাপের ট্রফিটিকে দেখার এবং স্পর্শ করার সুযোগ পেয়েছিলাম। যে মুহূর্তটার জন্য আমি গর্বিত। এই বিশেষ ট্রফিটির মর্যাদা,মূল্যবোধ আমি উপলব্ধি করতে পেরেছি। ওই ঘটানা ভীষণ হতাশাজনক। বিশ্বকাপের সম্মান খর্ব করা হয়েছে। একটা বিশ্বকাপ জয়ী দলের কাছে ট্রফি নিয়ে এই ধরণের আচরণ মোটেই গ্রহণযোগ্য নয়।’

এরপর মিচেল মার্শের সমালোচনায় মেতেছেন বলিউড অভিনেত্রী ঊর্বশী রাওতেলা। তিনিও ইনস্টাগ্রামে বেশ কয়েকটি ছবি পোস্ট করেছেন। যার কোনোটিতে বিশ্বকাপ মাথায় করে রেখেছেন কপিল দেব, আবার কোনোটায় ঘুমানোর সময় কাপকে জড়িয়ে ধরে রেখেছেন ফুটবল তারকা লিওনেল মেসি। 

এই ছবিগুলো দিয়ে মার্শকে খোঁচা মেরে অভিনেত্রী লিখেছেন, ‘ভাই, একটু তো সম্মান প্রদর্শন কর।’ হ্যাশট্যাগে লেখা, ‘মিচেল মার্শ বিশ্বকাপের উপর পা রেখে একেবারে কুল।’

এর আগে এবারের বিশ্বকাপের ট্রফি উন্মোচন করেছিলেন ঊর্বশী। ট্রফিকে চুম্বন দিতেও দেখা গিয়েছিল তাকে। মার্শকে কটাক্ষ করা পোস্টে শেয়ার করা ছবিগুলোর মধ্যে এটিও রেখেছেন তিনি।

এনএইচ