১৬ বছর আগে ব্যাংককের এক রাত। চারদিকে তখন আলোর ছড়াছড়ি। এমন সময় সাদা শিফন সি-থ্রু শাড়িতে হোটেল থেকে বের হলেন শ্রীলেখা মিত্র। গলায় তার মঙ্গলসূত্র। সঙ্গে বলিউড অভিনেতা সাইফ আলি খান। তার মুখে তখন মিষ্টি হাসি। শ্রীলেখাও ডুবলেন সেই মোহময়ী রাতে। ব্যাংককে সাইফের সঙ্গে কী করছিলেন শ্রীলেখা?

ব্যাংকককে নিয়ে মানুষের মধ্যে নানা ধারণা রয়েছে। সেখানে নাকি মানুষ ‘দুষ্টুমি’ করতে যায় অনেকে। সেরকম একটি ‘দুষ্টু’ জায়গায় সাইফের সঙ্গে কী করেছেন শ্রীলেখা?

মূলত শ্রীলেখা তার ফেসবুক স্টোরিতে দুটি ছবি পোস্ট করেছেন। সেখানে তাকে দেখা যাচ্ছে সইফের বাহুডোরে। জানতে চাওয়া হলে অভিনেত্রী বলেন, ২০০৭ সালে ছবিটি তোলা। সেই সময় সইফ ব্যাংককে ‘হম তুম’ ছবির শুটিং করছিলেন। রানি মুখোপাধ্যায়ও ছিলেন। আমিও গিয়েছিলাম।

কিন্তু তিনি কেন গেলেন ব্যাংককে? জানালেন তিনি গিয়েছিলেন এক বিশেষ কারণে। শ্রীলেখা বলেন, আমি ব্যাংককে গিয়েছিলাম একটা বিজ্ঞাপনের শুটিং করতে। সেই বিজ্ঞাপনে আমার সঙ্গে নায়ক ছিলেন সাইফ।

মুম্বাইয়ের বাঙালি পরিচালক প্রদীপ সরকারের পরিচালনায় তৈরি হয়েছিল সেই চিপসের বিজ্ঞাপন। শ্রীলেখা বলেন, সময়টা খুবই সুন্দর ছিল। আমি আর সাইফ দারুণ সময় কাটিয়েছিলাম ব্যাংককে। ১৬ বছর আগের ঘটনা। আমার মেয়ের তখন দেড় বছর বয়স। ওকে কলকাতায় রেখে গিয়েছিলাম। মেয়ের ছোটবেলার ছবি খুঁজতে-খুঁজতে ছবি দুটি পাই।

সাইফের সঙ্গে কাজের অভিজ্ঞতার কথাও শেয়ার করেন শ্রীলেখা। বলেন, খুব মিষ্টি মানুষ সাইফ। হালকা ফ্লার্ট করত। আমার সঙ্গেও ফ্লার্ট করেছিল সেদিন। আমার চোখের প্রশংসা করেছিল। কী সুন্দর দেখতে একটা লোক। গোলাপি গায়ের রং। এখন কেমন যেন গুরুগম্ভীর হয়ে গেছেন। চারটা বাচ্চার বাবা তিনি। কিন্তু আমার দেখা সাইফ ছিলেন মিষ্টি, কিউট আর খু-উ-উ-উ-ব দুষ্টু…।

এসএসএইচ