মুক্তির পর বলিউড বক্স অফিসে ঝড় তুলেছে রণবীর কাপুরের ‘অ্যানিমেল’। সিনেমাটি দেখতে হলে হুমড়ি খেয়ে পড়ছেন দর্শকরা। মারকাটারি অ্যাকশন, ইমোশনে ভরপুর এই সিনেমার একাধিক দৃশ্য নজড় কেড়েছে ভক্তদের। 

‘অ্যানিমেল’-এ ভারতের সবচেয়ে ধনী একজন ব্যবসায়ীর চরিত্রে অভিনয় করেছেন অনিল কাপুর। যার ছেলের চরিত্রে ছিলেন রণবীর কাপুর। সিনেমার গল্পে তাদের যে প্রাসাদটি পর্দায় ফুটে উঠেছে, সেটি আসলে তৈরি করা কোনো সেট নয়। বাস্তবেই এটি একটি রাজকীয় প্রাসাদ। 

আর এই বিলাসবহুল প্রাসাদটির মালিক বলিউড অভিনেতা সাইফ আলী খান। তার ‘পতৌদি প্যালেসে’ অ্যানিমেল-এর একাধিক দৃশ্য ধারণ করা হয়েছে। 

আনুমানিক ৮০০ কোটি রুপি মূল্যর এই প্রাসাদটি ভারতের হরিয়ানায় অবস্থিত। যেটির একটি সমৃদ্ধ ইতিহাস রয়েছে। সাইফ আলী খানের দাদা পতৌদির নবাব ইফতিখার আলী খান নির্মাণ করেছেন এই প্রাসাদ। ১০ একর জায়গার ওপর নির্মিত প্রাসাদটির ১৫০টি কক্ষ রয়েছে। সাইফের পিতা মনসুর আলী খান পতৌদি এই প্রাসাদ ফ্রান্সিস ওয়াকজিয়ার্গ এবং আমান নাথকে ১৭ বছরের লিজ দিয়েছিলেন চুক্তিতে, যারা নিমরানা হোটেল নেটওয়ার্কের মালিক। 

২০১৪ সালে সাইফ প্রাসাদটি পুনরুদ্ধার করেন। বর্তমানে সাইফ আলী খানের তত্ত্বাবধানে রয়েছে এটি। ‘মঙ্গল পাণ্ডে’, ‘বীর জারা’, ‘গান্ধী: মাই ফাদার’ এবং ‘মেরে ব্রাদার কি দুলহান’-এর মতো বলিউড সিনেমার শুটিং হয়েছে এই প্রাসাদে।

সবশেষ ‘অ্যানিমেল’ সিনেমার শুটিংও হয়েছে ‘পতৌদি প্যালেসে’। বিশেষ করে ছবিতে রণবীর কাপুরের চরিত্র রণবিজয় শার্টবিহীন এবং রক্তাক্ত অবস্থায় একটি হলওয়ে অতিক্রম করে। যেটি ছিল এই প্রাসাদটির অভ্যন্তরীণ দৃশ্য। ঠিক একই জায়গাতে সাইফ আলী খানের নিজের তোলা ছবিও রয়েছে। যা বেশ ভাইরাল হয়েছে অ্যানিমেল সিনেমা মুক্তির পর।

এনএইচ