বড়দিন-এর বক্স অফিস গেল ‘বাহুবলী’ খ্যাত অভিনেতা প্রভাসের দখলে। বলিউড বাদশাহ শাহরুখ খান ও নির্মাতা রাজকুমার হিরানী জুটিও ফিকে হয়ে গেল প্রভাস আর প্রশান্ত নীলের সামনে।

মুক্তির প্রথম দিনেই ভারতীয় রেকর্ড ভেঙে সারাবিশ্বে ১৭৮ কোটির ব্যবসা করেছিল ‘সালার’ সিনেমা। পরবর্তী ৬ দিনেই পৌঁছে গেল ৫০০ কোটির ক্লাবে। এরই সঙ্গে পেছনে ফেলল সালমান খানের ‘টাইগার থ্রি’ সিনেমাকেও। 

বক্স অফিসে ৪৬৬ কোটিতে আটকে যায় বলিউড ভাইজানের সর্বশেষ মুক্তিপ্রাপ্ত ছবির আয়। সেদিক থেকে ‘সালার’ এখনও পর্যন্ত এগিয়ে রয়েছে। 

‘সালার’ টিমের পক্ষ থেকে এক্স হ্যান্ডেলে শুক্রবার জানানো হয়, এই ছবি বিশ্বজুড়ে বক্স অফিসে ৫০০ কোটির বেশি আয় করেছে। ওই পোস্টে লেখা হয়, দেবা (সালার সিনেমায় প্রভাসের চরিত্রের নাম) বক্স অফিস রেকর্ড তৈরি করে। ‘সালার সিজ ফায়ার’ বিশ্ব বক্স অফিসে ৫০০ কোটি ছুঁয়ে ফেলেছে।’

অন্যদিকে সিনেমা মুক্তির প্রথম তিনদিনের আয়ে শাহরুখের ‘জওয়ান’কে পেছনে ফেলেছে ‘সালার’। তিন দিনে জওয়ানের টিকিট বিক্রি হয়েছিল ৩৮৪ কোটি টাকার, অন্যদিকে প্রভাসের সিনেমার তিন দিনের আয় ৪০২ কোটি টাকা। 

তবে টক্করে পিছিয়ে নেই শাহরুখ খানও। চতুর্থ দিন থেকে সালার-এর আয় অনেকটাই কমেছে। এর জেরেই ষষ্ঠ দিনের আয়ের হিসেবে আবার এগিয়ে গেছে শাহরুখের ‘জওয়ান’। ৬ দিন শেষে যেখানে জওয়ানের আয় ছিল ৫৭৫ কোটি টাকা, সেখানে ৫০০ কোটির ঘরে প্রবেশ করল সালার।

বছর শেষে বক্স অফিস দাপাচ্ছেন প্রভাস। ‘সালার’-এর সঙ্গে নাটকীয় প্রত্যাবর্তন হল ‘বাহুবলী’ তারকার। ‘ডানকি’র চেয়ে একদিন পরে মুক্তি পেয়েছে পরিচালক প্রশান্ত নীলের এই ছবি। অপেক্ষার ফল যে মিষ্টি হয়েছে তা স্পষ্ট। 

হিন্দির পাশাপাশি তামিল, তেলুগু, কন্নড়, মালায়ালি ভাষায় মুক্তি পেয়েছে সালার। প্রভাসের পাশাপাশি এই ছবিতে মুখ্য চরিত্রে অভিনয় করেছেন পৃথ্বীরাজ সুকুমারণ এবং শ্রুতি হাসান। এছাড়াও রয়েছেন টিনু আনন্দ, শ্রিয়া রেড্ডি। 

সূত্র: হিন্দুস্তান টাইমস।

এনএইচ