মুন্না ভাই এমবিবিএস নাম শোনেননি এমন মানুষ খোঁজে পাওয়া দুষ্কর। রাজকুমার হিরানির ছবির তালিকায় সবচেয়ে বড় হিট এখন পর্যন্ত মুন্না ভাই। ছবিটির তৃতীয় পার্ট কবে আসবে, তা জানার জন্য কৌতূহল ছিল ভক্তদের। ডানকি ছবির পর এবার কি রাজকুমার হিরানি মুন্না ভাইয়ের প্রজেক্টে হাত দিয়েছেন? এমন প্রশ্ন স্বভাবতই আসে।

রাজকুমার হিরানি পরিচালিত ২০০৩ সালের সিনেমা মুন্না ভাই এমবিবিএস। পরপর জমজমাট দুটি সিজনের পর, ছবিটির তৃতীয় পার্টের জন্য ভক্তরা ভীষণ আগ্রহী।

মুন্না ভাই এমবিবিএস এবং লাগে রাহো মুন্না ভাইয়ের পর, ভক্তরা সঞ্জয় দত্ত এবং আরশাদ ওয়ারসিকে ফের পর্দায় দেখার জন্য অপেক্ষা করছেন।

এব্যাপারে রাজকুমার হিরানি বলেছেন, মুন্না ভাইয়ের সঙ্গে আমার সবসময় লড়াই হয়েছে এই বিষয়টা নিয়ে। গত দুই বছর ধরে আমার কাছে পাঁচটা অর্ধেক লেখা চিত্রনাট্য পড়ে রয়েছে। আমার মনে হয় যে আমি যদি এই দুটি চলচ্চিত্রের মতো পর্যায়ে নিয়ে যেতে না পারি, তবে আমি তৃতীয়টি আর করতে পারব না। আমার কাছে একটি গল্প আছে, যা তৈরি করা যেতে পারে। তবে কিছু গল্প পুরানো হয়ে গিয়েছে। তাই কেবল সময়ই বলবে কী হবে।

তিনি আরও বলেছেন, আমার সবসময় সাঞ্জু ভাইয়ের সঙ্গে কথা হয়। তিনি আমায় বলেন, এবার বানানো উচিত। এবার ডানকি শেষ হয়েছে। দেখি একবার পুরোনো চিত্রনাট্যগুলো নিয়ে বসতে হবে। মন তো চায় মুন্নাভাই তৈরি করতে। তবে কখন বানাতে পারব, সেটা এখনও জানি না। এই সিনেমা তো আমার জীবনের স্বপ্ন। এমন ভালো সিনেমা আমার ক্যারিয়ারে আগে কখনও হয়েছে বলেও মনে পড়ে না।

রাজকুমার হিরানি বর্তমানে তার নতুন ছবি ডানকির সাফল্যে সবাইকে চমকে দিয়েছেন। ছবিতে শাহরুখ খান, তাপসী পান্নু, অনিল গ্রোভার, বিক্রম কোচার, ভিকি কৌশল, এবং বোমান ইরানিকে দেখা গেছে। ছবিটি চার বন্ধুর গল্প নিয়ে। যারা যুক্তরাজ্যে পৌঁছানোর জন্য অবৈধ পথে পাড়ি দেয় ও তাদের যাত্রাপথে প্রচুর সংগ্রাম দেখা দেয়। ছবিটি দর্শকদের কাছ থেকে ইতিবাচক রেটিং পেয়েছে এবং প্রভাসের সালারের সঙ্গে রীতিমতো সংঘর্ষ সত্ত্বেও, বিশ্বব্যাপী ৩১৭.২৫ কোটি টাকা সংগ্রহ করেছে এবং এখনও প্রেক্ষাগৃহে চলছে।

পিএইচ