বলিউড বক্স অফিসে একসময় দারুণ ব্যবসা করা ছবি দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে। সময় বদলালেও যে ছবির ক্রেজ আজও কমেনি এতোটুকু। সম্প্রতি এই ছবি এতোদিন পর আরেকটি বড় সম্মান অর্জন করল। দ্য অ্যাকাডেমির ইন্সটাগ্রাম পেজে জায়গা করে নিল শাহরুখ খান এবং কাজল অভিনীত দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে ছবির গান মেহেন্দি লাগা কে রাখনা। গানটির একটি ক্লিপ পেজে শেয়ার করা হয়েছে। যা শাহরুখ খান-কাজল ভক্তদের জন্য অনেক বড় প্রাপ্তি।

১৯৯৫ সালের ২০ অক্টোবর মুক্তি পেয়েছিল দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে। এটি বলিউডের অন্যতম সফল ছবি। কিং খানের এই আইকনিক ছবিটি বক্স অফিসে দারুণ ব্যবসা করেছিল। এমনকি দীর্ঘদিন ধরে সিনেমা হলে চলেছে। বলিউডের ইতিহাসের মাইলফলক বলা হয় একে। এখনও এটি মুম্বাইয়ের মারাঠা মন্দিরে চলছে। নিয়মিত সেখানে এই ছবির শো থাকে। এবার এই হিট ছবির গান মেহেন্দি লাগা কে রাখনাকে ক্লাসিক তকমা দিল দ্য অ্যাকাডেমি।

এই ছবিটিতে মুখ্য ভূমিকায় অভিনয় করতে দেখা গিয়েছে শাহরুখ খান এবং কাজলকে। এই ছবির মাধ্যমেই পরিচালক হিসেবে ডেবিউ করেছিলেন আদিত্য চোপড়া। কিং অব রোম্যান্সের তকমা পান শাহরুখ খান। দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে সে সময় ভারতে ১.০৬ বিলিয়ন এবং দেশের বাইরে ১৬০ মিলিয়ন টাকা আয় করেছিল। ফিল্মফেয়ারে ১০টি বিভাগে সে বছর পুরস্কার পেয়েছিল এই ছবিটি।

এদিন দ্য অ্যাকাডেমির পেজে এর ক্লিপ শেয়ার করা হলে উচ্ছ্বাসে ফেটে পড়েন কিং খান ভক্তরা। বছরের শুরুতে এমন খুশির খবর পেলে কেই বা খুশি না হয়ে যায়। এই ক্লিপ প্রকাশ্যে আসার পর সেটা নিমেষে ভাইরাল হয়ে যায়।

পিএইচ