বলিউডের এভারগ্রিন সুন্দরী বলা হয় রেখাকে। ৭০ বছর বয়সেও ভক্তদের হৃদয়ের রাণী তিনি। প্রায় ৫ যুগেরও বেশি সময়ের চলচ্চিত্র ক্যারিয়ারে রেখার মুকুটে যুক্ত হয়েছে একের পর এক সাফল্যের পালক। 

বলিউডের এই অভিনেত্রী কতটা জনপ্রিয় সেটা বোঝা যায় তার ছবিপ্রতি পারিশ্রমিকের তালিকা দেখলেই। শুধু ছবি প্রতিই নয়, রেখার চাহিদার কথা বিবেচনায় রেখে বড় বড় কোম্পানি, ব্র্যান্ড ঝাঁপিয়ে পড়তো তাকে নিয়ে প্রতিষ্ঠান বা পণ্যর প্রচারণার জন্য। 

ভারতীয় সংবাদমাধ্যম টিভি নাইনের এক প্রতিবেদনে বলা হয়, ‘গুম হ্যায় কিসিকে পেয়ার ম্যায়’ রিয়্যালিটি শো-তে মাত্র এক মিনিটের জন্য যে পারিশ্রমিক নিয়েছিলেন রেখা, সেটা জানলে চমকে উঠবেন তার ভক্তরাও। ওই অনুষ্ঠানে ১ মিনিটের এক ক্লিপের জন্য ৮ কোটি টাকা নিয়েছিলেন অভিনেত্রী। 

ওই প্রতিবেদনে আরও বলা হয়, সম্পত্তির হিসেবেও অনেক বড় বড় তারকাকে পেছনে ফেলতে পারেন রেখা। বর্তমানে প্রায় ৩৩২ কোটি টাকার মালিক তিনি। এখনও সিনেমাপ্রতি ১৪ কোটি টাকা পারিশ্রমিক নিয়ে থাকেন রেখা। 

এছাড়াও বেশ কিছু ব্র্যান্ডের সঙ্গে যুক্ত রয়েছেন এই নায়িকা। সেখান থেকেও মোটা অঙ্কের পারিশ্রমিক পেয়ে থাকেন তিনি। একটি সংস্থা থেকেও বাৎসরিক আয় করেন ৬ কোটি টাকা। 

২০১২ সালে রাজ্যসভার সদস্য হন রেখা। সেখান থেকেও প্রতি মাসে লাখ টাকা পারিশ্রমিক পান তিনি। এছাড়া সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন পোস্ট থেকেও আয় করেন এই তারকা। 

রিয়েলিটি শো, বিজ্ঞাপন, অনুষ্ঠানে অংশগ্রহণ করেও অর্থ উপার্জন হয় রেখার। সব মিলিয়েই প্রায় সাড়ে তিনশ কোটি টাকার মালিক এই অভিনেত্রী। 

এনএইচ