মুক্তির পর বক্স অফিসে ঝড় তোলে রণবীর কাপুরের ‘অ্যানিমেল’ সিনেমা। জুটেছে ‘অল টাইম ব্লকবাস্টার’-এর খ্যাতিও। বিশ্বব্যাপী সিনেমাটির আয় ৮০০ কোটি ছুঁইছুঁই। এর বাইরে ছবিটি নিয়ে বিতর্কও কম নয়। ছবিটি মুক্তির পর পরিচালক সন্দীপ রেড্ডি ভাঙ্গা সমালোচনায় বিদ্ধ হয়েছেন বারবার।

ছবির বিষয়বস্তুর কারণে কটাক্ষের হাত থেকে মুক্তি পাননি রণবীর কাপুরও। তবে সমালোচকদের চোখে এ ছবিতে ব্যাপক প্রশংসা কুড়িয়েছেন পার্শ্ব অভিনেত্রী তৃপ্তি দিমরি। অ্যানিমেল ছবিতে অভিনয় করে রাতারাতি জনপ্রিয়তা পেয়েছেন তৃপ্তি। এই সিনেমা যারা দেখেছেন, ছবির নায়ক রণবীরের সঙ্গে তৃপ্তির ঘনিষ্ঠ দৃশ্যের কথা তারা জানেন। তৃপ্তিকে ভাল লাগলেও রণবীরের সঙ্গে তার শয্যাদৃশ্যে অভিনয় নিয়ে সমালোচনা কম হয়নি।

সাহসী দৃশ্যে অভিনয় তৃপ্তির এবারই প্রথম নয়। এর আগে ‘বুলবুল’ ছবিতে ধর্ষণের দৃশ্যে অভিনয় করেছিলেন তৃপ্তি। বেশ কিছু সাক্ষাৎকারে তৃপ্তি জানিয়েছিলেন, ‘বুলবুল’র দৃশ্যটি পর্দায় ফুটিয়ে তোলা যতখানি কঠিন ছিল, ‘অ্যানিমেল’-এ রণবীরের সঙ্গে পর্দায় ঘনিষ্ঠতা ততটাও কঠিন ছিল না।

কিন্তু ‘অ্যানিমেল’-এ তৃপ্তিকে দেখার পর তার বাবা-মা নাকি অবাক হয়ে যান। তৃপ্তি বলেন, ‘এই দৃশ্যটি নিয়ে আমার সঙ্গে বাবা-মায়ের একটি দীর্ঘ আলোচনা হয়। আমি বুঝিয়েছিলাম, সিনেমার জন্য এই দৃশ্যটি অত্যন্ত জরুরি ছিল।’

তৃপ্তির বাবা-মা নাকি বার বার মেয়েকে বলেছিলেন, এ ধরনের দৃশ্যে অভিনয় করলে পরবর্তীতে ক্যারিয়ারে প্রভাব পড়তে পারে।

তবে তৃপ্তি বলেন, ‘ওদের আমি বুঝিয়েছিলাম যে, আমি ভুল কিছু করিনি। যা করেছি, তা আমার চরিত্রের সঙ্গে মানানসই বলেই করতে হয়েছে।’

পিএইচ