বলিউড বাদশাহ শাহরুখ খান পুত্র আরিয়ান খান কাণ্ডে আলোচিত ভারতের নারকোটিক্স কন্ট্রোল ব্যুরোর (এনসিবি) মুম্বাই অঞ্চলের প্রাক্তন পরিচালক সমীর ওয়াংখেড়ে এবার বলিউড অভিনেত্রী রাখি সাওয়ান্তের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন 

বৃহস্পতিবার (২০ মার্চ) মুম্বাইয়ের দিনদোষী সিভিল কোর্টে মানহানির মামলা করেন আলোচিত এই কর্মকর্তা।

হিন্দুস্তান টামসের তথ্য অনুসারে, সমীরের বিরুদ্ধে টিভি চ্যানেলে বক্তব্য দেন রাখি। এজন্য ১১ লাখ রুপি ক্ষতিপূরণ চেয়ে রাখি ও তার আইনজীবী কাশিফ খানের বিরুদ্ধে মামলা করেছেন সমীর। পাশাপাশি তাকে নিয়ে যাতে রাখি সাওয়ান্ত কোনো মন্তব্য না করেন, আদালতের কাছে সেই নিষেধাজ্ঞাও চেয়েছেন সমীর।

মামলার নথির বরাত দিয়ে এ প্রতিবেদনে জানানো হয়েছে, গত বছরের ১৭ মার্চ একটি মারাঠি টিভিতে দেওয়া সাক্ষাৎকারে রাখি বলেছিলেন, সমীর মিডিয়ার নজর কাড়তে বিভিন্ন তারকাদের টার্গেট করেছেন।

সমীর ওয়াংখেড়ের দাবি, রাখির এসব কথা মিথ্যা-বানোয়াট। তার এই মন্তব্যের কারণে মানসিক যন্ত্রণা ও হয়রানির শিকার হয়েছেন তিনি। যা তার মানসিক শান্তি নষ্ট করেছে। মানহানির জন্য ১০ লাখ রুপি এবং মানসিক যন্ত্রণার জন্য ১ লাখ রুপি, মোট ১১ লাখ রুপি ক্ষতিপূরণ দাবি করেছেন সমীর।

কয়েক বছর আগে মাদক কাণ্ডে গ্রেপ্তার করা হয় শাহরুখ খানের পুত্র আরিয়ান খানকে। এই মামলার প্রধান তদন্ত কর্মকর্তা হিসেবে দায়িত্বে ছিলেন সমীর ওয়াংখেড়ে। কিন্তু তার বিরুদ্ধে আরিয়ানের মাদক মামলায় ঘুষ নেওয়ার অভিযোগ ওঠে। পাশাপাশি অর্থের বিনিময়ে সাক্ষী জোগাড়ের অভিযোগ পাওয়া যায়। এখানেই শেষ নয়, ভুয়া সার্টিফিকেট জমা দিয়ে চাকরি পাওয়ার অভিযোগও আনা হয় তার বিরুদ্ধে। যদিও সকল অভিযোগই অস্বীকার করেন সমীর। এসব বিষয় নিয়ে পরিচিত মুখ হয়ে উঠেন সমীর।

এনএইচ