বলিউডে সালমান খানের দাপট ঠিক কতটা, তা আর আলাদা করে বলার অপেক্ষা রাখে না। ভাইজানের নামে একশ্রেণি রীতিমতো কাঁপতে থাকেন। তবে সালমান খান সবাই বেশ কাছে টেনে নিতেও পছন্দ করেন। যদিও তিনি ভীষণ মুডি। কখনো মেজাজ হারিয়ে কাউকে আক্রমণ করে ফেলেন, কখনো আবার তিনি বুকে টেনে বলিউডে কাজ করতে সাহায্য করেন। এমন উদাহরণও প্রচুর রয়েছে বলিউডে। 

অবশ্য একটি বিষয় সালমান মোটেও পছন্দ করেন না, তা হলো তার বয়স নিয়ে টানাটানি। একবার মিঠুন পুত্র নমশি চক্রবর্তীর ভয়ানক অভিজ্ঞতা হয়েছিল।

তখন তিনি ‘ব্যাড বয়’ সিনেমার শুটিং সবে মাত্র শেষ করেছেন। পাশেই চলছিল রাধে সিনেমার শুটিং। সেদিন তিনি স্থির করেছিলেন যে, সালমান খানের সঙ্গে দেখা করবেন। তিনি সেটে গিয়ে সালমানের পা স্পর্শ করে প্রণাম জানাতে গেলেই একপ্রকার মেজাজ হারান সালমান। বলেন, ‘কোনো দিন এই কাজ আর কোরো না। এই কাজ যদি তুমি ভবিষ্যতে আর কোনোদিন করো, বিশেষ করে দিশা পাটানির সামনে আমি তোমায় সেট থেকে ছুড়ে ফেলে দেব।’ 

এরপর নমশি বলেন, ‘তাই নিয়ম হয়, সালমানের পা ছোঁয়া যাবে না’।

নমশি প্রথম নন, এর আগে একই অভিজ্ঞতা হয়েছিল বরুণ ধাওয়ানের। তিনি এমনই এক কাণ্ড ঘটিয়ে বসেছিলেন। সালমানকে ছোটবেলায় বরুণ আঙ্কেল বলতেন। বড় হয়ে তিনি সালমানকে প্রকাশ্যে আঙ্কেল বলতেই তিনি চড় মারতে এগিয়ে আসেন। স্পষ্ট জানিয়েছিলেন ‘ভাই বোল’, অর্থাৎ ভাই বলো।

কেএ