তেলেগু সিনেমায় ২০১০ সালে অভিষেক হয় হর্ষবর্ধন রানের। এরপর বলিউড ইন্ডাাস্ট্রিতেও যাত্রা শুরু করেন তিনি। জনপ্রিয় এই নায়কের অন্যতম শখ বাইক। সময় পেলেই বাইকে চড়ে ঘুরতে বের হয়ে যান তিনি। 

জানা যায়, হর্ষবর্ধন রানের শখের বাইকটি বিক্রি করে দিয়েছেন। সেই অর্থ দিয়ে ভারতের করোনায় আক্রান্ত মানুষের পাশে এগিয়ে এসেছেন। এমনকি, তিনি হায়দ্রাবাদের কোথায় অক্সিজেন কনসেনট্রেটর পাওয়া যায় সে ব্যাপারে ভক্তদের সহযোগিতা চেয়েছেন।

টুইটারে হর্ষবর্ধন লেখেন, ‘অক্সিজেন কনসেনট্রেটরের বদলে আমি আমার সাধের বাইকের মায়া ছাড়লাম। বাইক বিক্রি করে যত টাকা পেয়েছি তা দিয়েই অক্সিজেন কনসেনট্রেটর কেনা হবে। এগুলো নিয়ে করোনা আক্রান্তদের পাশে দাঁড়াব।’ 

ভারতে করোনা সংক্রমণ মাথাচাড়া দিয়ে উঠেছে। হু হু করে বাড়ছে সংক্রমণ। হাসপাতালগুলোতে শয্যা, অক্সিজেন ও প্লাজমার ঘাটতিতে মৃত্যুর সংখ্যা বেড়েই চলেছে। 

হর্ষবর্ধনের বিক্রি করা বাইকটি

বলিউডের তুলনায় হর্ষবর্ধন এখনও তারকা হয়ে উঠতে পারেননি। কিন্তু সচেতন নাগরিক হিসেবে দেশের খারাপ পরিস্থিতিতে তিনি হাত গুটিয়ে বসে থাকেননি?

উল্লেখ্য, করোনার পরিস্থিতি মোকাবিলায় সম্প্রতি এগিয়ে এসেছেন সালমান খান, অক্ষয় কুমার, প্রিয়াঙ্কা চোপড়া, সোনু সুদসহ বলিউডের অনেকে। সম্প্রতি পাঁচ হাজার করোনাযোদ্ধার খাবারের দায়িত্ব নিয়েছেন সালমান খান।

বলিউডডের ভাইজান জানান, মুম্বাইয়ে যতদিন লকডাউন চলবে তত দিন ‘ভাইজানস কিচেন’ এবং শিবসেনার যুব শাখা যৌথভাবে বিভিন্ন অঞ্চলে খাবার পৌঁছে দেবে।

এছাড়াও অক্সিজেনের চাহিদা মেটাতে সাহায্যে এগিয়ে এলেন তারকা দম্পতি অক্ষয় কুমার ও টুইঙ্কেল খান্না। করোনা আক্রান্তদের জন্য ১০০টি অক্সিজেন কনসেনট্রেটর দিয়েছেন এই তারকা দম্পতি।

এমআরএম