ক্যারিয়ারের প্রায় ৩৩ বছর পার করেছেন সালমান খান। এখনও ভাইজান মানেই বক্স অফিসে তোলপাড়। এবার ওটিটি প্ল্যাটফর্মও কাঁপিয়ে দিলেন তিনি। ‘রাধে’ মুক্তির প্রথম দিনই ভিউয়ের রেকর্ড গড়েছে এই সিনেমা। 

জি ফাইভ এবং জি প্লেক্সে প্রথমদিন সারাবিশ্বে ‘রাধে’ দেখেছেন ৪.২ মিলিয়ন দর্শক। এছাড়াও সিনেমাটির অস্ট্রেলিয়ার ৬৯টি স্ক্রিন থেকে বক্স অফিস আয় প্রায় ৫৫ লক্ষ টাকা। নিউজিল্যান্ডের ২৬টি স্ক্রিন থেকে প্রায় ১০ লক্ষ টাকা।

ওটিটিতে ‘রাধে’ মুক্তির পর ঝাপিয়ে পড়েছিলেন দর্শকরা। সিনেমাটি দেখার জন্য প্রায় ১.২৫ মিলিয়ন মানুষ একসঙ্গে লগ ইন করার চেষ্টা করেছিলেন। জি ফাইভের তরফ থেকে জানানো হয়, ‘আপনাদের এই পরিমাণ ভালোবাসার জন্য ধন্যবাদ। আমরা সমস্যার সমাধানের চেষ্টা করছি। ফিরে আসব খুব তাড়াতাড়ি।’

‘রাধে’ সিনেমার দৃশ্যে সালমান ও দিশা

প্রতিবারের মতো এবারও সালমান প্রমাণ করলেন তিনিই বক্স অফিসের রাজা। ঈদের দিন দর্শকদের শুভেচ্ছা জানিয়ে টুইট করে তিনি লিখেছেন, ‘সবাইকে ঈদের অনেক শুভ কামনা। মুক্তির প্রথম দিনেই রাধে সর্বাধিক দেখা ছবিতে পরিণত হয়েছে। এই অসাধারণ উপহারটির জন্যে সকলকে অসংখ্য ধন্যবাদ। ফিল্ম ইন্ডাস্ট্রি আপনাদের ভালোবাসা এবং সহযোগিতা ছাড়া কখনই চলতে পারবে না।’

বক্স অফিসে হিট হলেও সিনেমা দেখে হতাশ দর্শকরা। তথাকথিত অ্যাকশন ছাড়া আর কিছুই খুঁজে পাওয়া যায়নি। গল্পে ছিল না তেমন উত্তেজনা। তাই এ নিয়ে সামাজিক মাধ্যমে বেশ সমালোচনাও হয়েছে।
 
উল্লেখ্য, বেশ কয়েক বছর থেকে ঈদকে কেন্দ্র করে সিনেমা মুক্তি দিচ্ছেন সালমান খান। যদিও গত বছর করোনার কারণে সেই ধারাবাহিকতা ঠিক ছিল না। তবে এবার আর এদিক-সেদিক হলো না। ‘রাধে’তে সালমানের বিপরীতে রয়েছে দিশা পাটানি। এছাড়াও অভিনয় করেছেন রণদীপ হুদা, জ্যাকি শ্রফ প্রমুখ।

এমআরএম