সামাজিক মাধ্যমে তারকাদের মিলিয়ন মিলিয়ন ভক্ত, অনুরাগী রয়েছে। তারকারা কখনও নিজের পোষা প্রাণীর ছবি, কখনও পরিবারের সদস্যদের সঙ্গে একান্ত মুহূর্তের ছবি পোস্ট করেন সেখানে। এই লেখায় তুলে ধরা হয়েছে বলিউডের শীর্ষ ১০ তারকাদের সম্পর্কে। জেনে নেওয়া যাক তাদের ইন্সটাগ্রামের অনুসরণকারীর সংখ্যা । 

প্রিয়াংকা চোপড়া 
ভারতের জনপ্রিয় অভিনেত্রী প্রিয়াংকা চোপড়া ইন্সটাগ্রামে সব মুহূর্তের ছবিই শেয়ার করেন। ক্যারিয়ার থেকে শুরু করে ব্যক্তিগত জীবনের কোনও কিছু বাদ রাখেন না। স্বামী নিক জোনাসের সঙ্গে প্রায় দেখা যায় তাকে। তার অনুসরণকারীর সংখ্যা ৬৩.৩ মিলিয়ন।

শ্রদ্ধা কাপুর 
শ্রদ্ধা কাপুর ইন্সটাগ্রামে ব্যাপক জনপ্রিয়। তাকে অনুসরণ করেন ৬২ মিলিয়ন। তিনিও ব্যক্তিগত জীবনের ছবি প্রকাশ করে সবসময় ভক্তদের নিজের খবর জানান। 

নেহা কক্কর 
ভারতের জনপ্রিয় সংগীতশিল্পী নেহা কক্করের ইন্সটাগ্রাম অনুসরণকারীর সংখ্যা ৫৭.৩ মিলিয়ন। মাঝেমধ্যে স্বামী রোহানপ্রীত সিংয়ের সঙ্গে ব্যক্তিগত মুহূর্তের ছবি প্রকাশ করেন এই তারকা। তার প্রোফাইল স্ক্রল করতে করতে নীচের দিকে গেলে ইন্ডিয়ান আইডলের গান করার কিছু ভিডিও পাওয়া যাবে।

নেহা কক্কর

দীপিকা পাড়ুকোন
ভারতের জনপ্রিয় তারকা দীপিকা পাড়ুকোন। ইন্সটাগ্রামে তাকে অনুসরণ করেন ৫৬.৫ মিলিয়ন মানুষ। তিনি প্রায় সেখানে ছোটবেলার ছবি প্রকাশ করেন। 

আলিয়া ভাট 
ভারতের বিখ্যাত তারকা আলিয়া ভাটকে ৫৩.১ মিলিয়ন মানুষ ইন্সটাগ্রামে অনুসরণ করেন। তিনি ব্যক্তিগত জীবন, পোষা প্রাণী এবং সিনেমার শুটিংয়ের ছবি বা ভিডিও প্রকাশ করেন। 

জ্যাকুলিন ফার্নান্দাজ 
ইন্সটাগ্রামে জ্যাকুলিন ফার্নান্দাজের অনুসরণকারীর সংখ্যা ৫০.৯ মিলিয়ন। সম্প্রতি মুক্তিপ্রাপ্ত ‘রাধে-ইওর মোস্ট ওয়েলকাম ভাই’ সিনেমায় অভিনয় করেন। তিনি ঘোড়ায় চড়ে ঘুরে বেড়াতে ভালোবাসেন। 

অক্ষয় কুমার 
বলিউডের জনপ্রিয় তারকা অক্ষয় কুমারের ইনস্টাগ্রামের অনুসরণকারীর সংখ্যা ৫০.৩ মিলিয়ন। স্ত্রী টুইঙ্কেল খান্না ও দুই সন্তান আরব ও নিতারার সঙ্গে মাঝেমধ্যে ছবি পোস্ট করেন। তাছাড়া শুটিংয়ে ক্যামেরার পেছনের দৃশ্য এবং সিনেমার ট্রেইলার প্রকাশ করেন।

আনুশকা শর্মা 

আনুশকা শর্মা 
ইন্সটাগ্রামে অভিনেত্রী আনুশকা শর্মাকে ৫০.১ মিলিয়ন মানুষ অনুসরণ করেন। বেশিরভাগ সময় তিনি বিভিন্ন সিনেমার ব্র্যান্ডিং করতে আগ্রহী। তবে মাঝেমধ্যে স্বামী ভারতীয় ক্রিকেট তারকা বিরাট কোহলির সঙ্গেও ব্যক্তিগত ছবি প্রকাশ করতে ভোলেন না। 

ক্যাটরিনা কাইফ 
ক্যাটরিনা কাইফকে ইনস্টাগ্রামে অনুসরণ করেন ৪৯.১ মিলিয়ন মানুষ। তিনি ব্যক্তিগত জীবনের ছবি বা ভিডিও প্রকাশ করতেই বেশি পছন্দ করেন।

সালমান খান 
ভারতের জনপ্রিয় তারকা সালমান খান ওরফে ‘ভাইজান’ সামাজিক মাধ্যমে নিজের সিনেমার ব্র্যান্ডিং করেন। এছাড়াও প্রকাশ করেন ব্যক্তিগত ছবি বা ভিডিও। ইন্সটাগ্রামে তার অনুসরণকারীর সংখ্যা ৪০ মিলিয়ন। 

এইচএকে/এমআরএম