‘ইন্ডিয়ান আইডল’ ভারতের অন্যতম জনপ্রিয় রিয়্যালিটি শো। বলিউডের অনেক হিট গায়ক-গায়িকার ক্যারিয়ার শুরু এই মঞ্চ থেকে। যেখানে দুটি পর্বে বিচারকের দায়িত্ব পালন করছিলেন সুনিধি চৌহান। সম্প্রতি তার মন্তব্য থেকে এই প্রতিযোগিতার আসরকে ঘিরে শুরু হয়েছে বিতর্ক। 

কিছুদিন আগেই কিশোর কুমারকে নিয়ে ‘ইন্ডিয়ান আইডল’-এর স্পেশাল পর্ব করা হয়। সেখানে অতিথি ছিলেন কিংবদন্তির ছেলে অমিত কুমার। অনুষ্ঠানের পর তিনি এক সাক্ষাৎকারে জানিয়েছেন, প্রতিযোগীদের মিথ্যা প্রশংসা করতে তাকে বলা হয়েছিল। 

একই অভিযোগ তুলেছেন এবার প্রাক্তন বিচারক সুনিধি চৌহান। ভারতের সংবাদমাধ্যমে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন, চ্যানেল কর্তৃপক্ষ থেকে প্রতিযোগীদের প্রশংসা করতে বলা হয় বিচারকদের। এমনকি তাকেও বলা হয়েছিল। যে কারণে তিনি ওই বিচারকের আসন থেকে সরে দাঁড়ান।

সুনিধির বলেন, ‘আমাদের সবাইকেই বলা হয়েছিল প্রতিযোগীদের প্রশংসা করতে। এটাই শোয়ের নিয়ম। কিন্তু আমি তাদের কথা মতো চলতে পারতাম না। এ জন্য বিচারকত্ব ছেড়ে দিয়েছি। তারপর থেকে এখন পর্যন্ত কোনও রিয়্যালিটি অনুষ্ঠানের বিচারকের আসন গ্রহণ করিনি’। 

এই তারকা আরও বলেন, ‘শুধুমাত্র দর্শকদের আকর্ষণ করার জন্যই বলতে বলা হয় প্রতিযোগীরা দারুণ গাইছেন। তাদের ধরে রাখার কৌশল হিসেবে চ্যানেল কর্তৃপক্ষ থেকে এমনটা করা হয়।’

উল্লেখ্য, ইন্ডিয়ান আইডলের সিজিন ৫ ও ৬ এর বিচারকের আসনে ছিলেন সুনিধি চৌহান। তারপরই শো থেকে সরে দাঁড়ান এই সংগীতশিল্পী। 

এমআরএম