বিভিন্ন সমাজিক কাজের জন্য বরাবরই সমাদৃত বলিউড সুপারস্টার অক্ষয় কুমার। কোনো প্রাকৃতিক দুর্যোগ হোক, মহামারি, কিংবা ভারতীয় সেনাবাহিনীর প্রয়োজনে বারবার এগিয়ে আসার নজির আছে এই অভিনেতার। এবার কাশ্মীরের তুলেইলে এলাকায় একটি জরাজীর্ণ স্কুলের পুননির্মাণের জন্য ১ কোটি টাকা অনুদান দিলেন অক্ষয়।

মঙ্গলবার (২৭ জুলাই) স্কুলের ভিত্তিপ্রস্তর স্থাপনের অনুষ্ঠানে অক্ষয় নিজেও ভিডিও কলে যোগ দেন। জানা যায়, ওই স্কুলের একটি ব্লকের নাম রাখা হবে ‘আক্কি’র বাবা হরি ওম ভাটিয়ার নামে। তারই ভিত্তিপ্রস্তর স্থাপনের একটি ছবি উঠে এসেছেন বিএসএফ-এর টুইটার হ্যান্ডেলে।

উল্লেখ্য, গত ১৭ জুন, জম্মু-কাশ্মীরে গিয়েছিলেন অক্ষয়। ওইদিন জম্মু-কাশ্মীরের বান্দিপোরার জেলার একটি বিএসএফ ক্যাম্পে যান তিনি। সেখানে সেনাবাহিনী এবং বিএসএফ জওয়ানদের সঙ্গে সময় কাটাতে দেখা যায় তাকে। ওইদিন তাকে কখনও জওয়ানদের সঙ্গে ভলিবল খেলতে, কখনওবা ভাংরা নাচে অংশ নিতে কখনও বা পাঞ্জা লড়তেও দেখা যায়।

সে সময়ে কাশ্মীরের তুলেইল এলাকায় গেলে অক্ষয়ের নজরে পড়ে জরাজীর্ণ স্কুলটি। আর তখনই তিনি স্কুলটির পুনর্নির্মাণের জন্য অনুদান দেওয়ার ইচ্ছা প্রকাশ করেন। এবার শুরু হলো মেরামতের কাজ। অক্ষয়ের সহায়তার আবারও ঘুরে দাঁড়াচ্ছে জরাজীর্ণ স্কুলটি। আবারও সেই স্কুলে গিয়ে ক্লাস করার স্বপ্ন দেখছে শিক্ষার্থীরা।

আরআইজে