বলিউড নায়িকারা যেন দর্শকদের স্বপ্নের নারী। তাদের স্লিম ফিগার, নজরকাড়া রূপ আর গ্ল্যামারে বুঁদ হয়ে থাকেন ভক্তরা। সিনেমায় পর্দা কিংবা সোশ্যাল মিডিয়ায় বরাবরই নিজেদের সৌন্দর্য ফুটিয়ে তুলতে ব্যস্ত থাকেন তারা। তাই সর্বদাই তাদেরকে দেখা যায় মোহনীয় রূপে।

তবে মাঝে মধ্যে পাপারাজ্জিদের ক্যামেরায় ধরা পড়ে নায়িকাদের অপ্রস্তুত মুহূর্তের ছবি। যেসব ছবি দেখলে খোদ নায়িকারাই অস্বস্তিতে পড়েন। একটি ভারতীয় সংবাদমাধ্যম তেমনই কিছু ছবি প্রকাশ করেছে। চলুন ছবিগুলোতে চোখ বুলিয়ে নেওয়া যাক।

একদা গাড়িতে বসে ছিলেন জ্যাকুলিন ফার্নান্দেজ। এমন সময় আঙুল দিয়ে নাক চুলকে নিচ্ছিলেন অভিনেত্রী। আর ওই মুহূর্তের ছবিই উঠে যায় ক্যামেরায়। জ্যাকুলিনের চিরচেনা রূপের সঙ্গে সে ছবির মিল খোঁজা নেহাত বোকামি!

বলিউডের এভারগ্রিন সুন্দরী শিল্পা শেঠি। সেই নব্বই দশক থেকে তিনি কাজ করছেন। তবে আশ্চর্যের বিষয় হলো, নিজের ছিমছাম গড়ন এবং সৌন্দর্য এখনো ধরে রেখেছেন অভিনেত্রী। একটি অনুষ্ঠানের মধ্যে শিল্পা এমন অভিব্যক্তি দিয়েছেন, যা দেখে ধাক্কা খাবেন যেকোনো ভক্ত।

নানারকম ভঙ্গিমার জন্য কাজল বরাবরই পরিচিত। তবে একবার জয়া বচ্চনের সঙ্গে খুনসুটি করতে গিয়ে তার অস্বস্তিকর একটি অভিব্যক্তি ধরা পড়ে ক্যামেরায়।

চঞ্চল ললনা আলিয়া ভাট। বলিউডের এই ইয়াং স্টার বিভিন্ন সময় চোখ-মুখের নানা কারসাজি দেখান। কখনো নাক উঁচিয়ে, ভ্রু কুঁচকে; আবার কখনো ঠোঁট পাউট করে অদ্ভুত রূপে ক্যামেরাবন্দি হয়েছেন অভিনেত্রী।

প্রিয়াঙ্কা চোপড়ার দুটি এক্সপ্রেশন নিঃসন্দেহে তার অন্যতম বাজে অভিজ্ঞতা হয়ে থাকবে। একটি ছবিতে দেখা যায়, তিনি নাক চেপে ধরে চোখ বড় করে তাকিয়ে আছেন। আরেকটিতে চোখ বাঁকিয়ে, ঠোঁট পাউট করে উদ্ভট রূপে ধরা পড়েছেন লেন্সে।

দীপিকা পাড়ুকোনের সৌন্দর্যে কে না মুগ্ধ হন! সেই দীপিকাই যখন অপ্রস্তুত মুহূর্তে ক্যামেরাবন্দি হন, তখন তাকে দেখে কোনো ভক্তেরই ভালো লাগার কথা নয়। বিভিন্ন অনুষ্ঠানে একাধিকবার এমন রূপে ফ্রেমবন্দি হয়েছেন দীপু।

বলিউডের অন্যতম সুন্দরী হিসেবে বিবেচনা করা হয় ক্যাটরিনা কাইফকে। তার উজ্জ্বল-পাতলা ঠোঁট, লম্বা-স্লিম গড়নে ভক্তরা মাতোয়ারা। অথচ একবার চোখ ট্যাড়া করে, মুখ বাঁকিয়ে, জিহ্বা বের করে উদ্ভট রূপে পাপারাজ্জিদের ক্যামেরাবন্দি হয়েছেন তিনি।

বিদ্যা বালানের মিষ্টি চেহারা সবাই দেখেছেন। কিন্তু একদা একটি অনুষ্ঠানে নাক চুলকাতে গিয়ে অদ্ভুত ভঙ্গিমায় ক্যামেরায় উঠে আসেন ‘তুমহারি সুলু’ অভিনেত্রী।

বলিউডের বিতর্কের রাণী কঙ্গনা রানাউত। ক্যারিয়ারের বেশিরভাগ সময় তিনি ব্যয় করেছেন নানা বিতর্কে। যদিও অভিনয়ের ক্ষেত্রে একচুলও ছাড় দেন না। তিনবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার জয়ই সেটার প্রমাণ। সেই কঙ্গনার একটি ছবি দেখলে ভক্তরা রীতিমতো ভয় পেতে পারেন। জিহ্বার সিংভাগ বের করে, চোখ উল্টিয়ে এমনভাবে তিনি তাকিয়েছেন, ছবিটা ভাইরাল হতে সময় লাগেনি।

কেআই/আরআইজে