বলিউডের বেতাজ বাদশাহ শাহরুখ খানের জীবনে এমন দিন আগে আসেনি। সুখী-স্বচ্ছল পরিবারে এখন কেবলই দুশ্চিন্তা আর ভয়। কারণ বড় ছেলে আরিয়ান খান মাদক কাণ্ডে গ্রেফতার রয়েছেন নারকোটিক্স কন্ট্রোল ব্যুরোতে (এনসিবি)। দুই দফায় আদালতে তার মামলার শুনানি হলেও জামিন মেলেনি।

এদিকে আজ শুক্রবার (৮ অক্টোবর) শাহরুখের স্ত্রী তথা আরিয়ানের মা গৌরী খানের জন্মদিন। বিশেষ এই দিনে মায়ের পাশে নেই আরিয়ান। সেজন্য তার মন যেমন বিষাদগ্রস্ত, তেমনি মা গৌরী খানের দিনটাও যেন রঙহীন।

অন্যদিকে ভাই কাছে না থাকলেও মাকে শুভেচ্ছা জানিয়েছেন সুহানা খান। শাহরুখ-গৌরীর একমাত্র মেয়ে ইনস্টাগ্রামে বাবা-মায়ের একটি ছবি শেয়ার করে লিখেছেন, ‘শুভ জন্মদিন মা।’ সঙ্গে জুড়ে দিয়েছেন ভালোবাসার ইমোজি।

উল্লেখ্য, শূন্য থেকে সাফল্যের চূড়ায় উঠেছেন শাহরুখ খান। একজন আউটসাইডার থেকে নিজের চেষ্টা ও মেধার জোরে তিনি হয়ে উঠেছেন বলিউডের কিং। দীর্ঘ তিন দশকের বেশি সময়ের ক্যারিয়ারে বিন্দুমাত্র দাগ লাগতে দেননি তিনি। অথচ আজ ছেলের ভুলের কারণে বিতর্ক-সমালোচনার তীরে বিদ্ধ হচ্ছেন এসআরকে।

যদিও অনেকের ধারণা, ভারতের ক্ষমতাসীন দল বিজেপির ষড়যন্ত্রের শিকার হচ্ছেন শাহরুখ খান। মাস খানেক আগেই নাকি তাকে টার্গেট করা হয়েছিল। সেটার অংশ হিসেবে আরিয়ানকে গ্রেফতার করেছে এনসিবি।

গত ২ অক্টোবর রাতে মুম্বাই উপকূলে একটি প্রমোদতরী থেকে আরিয়ানসহ ৮ জনকে আটক করে এনসিবি। তারা পার্টি করতে করতে পর্যটন নগরী গোয়ার দিকে যাচ্ছিলেন। ওই সময় তাদের কাছ মাদক উদ্ধার করা হয়েছে বলে দাবি এনসিবি কর্তাদের।

কেআই