বলিউডে একসঙ্গে বহু হিট সিনেমায় কাজ করেছেন মেগাস্টার অমিতাভ বচ্চন ও প্রবীণ চিত্রনাট্যকার সেলিম খান। শোলে, দিওয়ার, ডন, ত্রিশূল, কালা পাত্থারসহ একসাথে ১০টির বেশি সিনেমায় কাজ করেছেন তারা। সেই সেলিম খান এখন চান, এবার বিশ্রাম নিক অমিতাভ। অভিনয় জীবনে বহু অর্জন হয়েছে তার।   

ভারতীয় সংবাদ মাধ্যম দৈনিক ভাস্করকে তিনি বলেন, অমিতাভ বচ্চনের এখন অবসর নেওয়া উচিত। এ জীবনে তার যা কিছু পাওয়ার ছিল সব পেয়েছেন। এখন স্রেফ নিজের জন্যও কিছু সময় তার রাখা উচিত। তিনি আসলে দারুণ একটা ইনিংস খেলেছেন। তিনি অনেক ভালো করেছেন, তাই এখন আর কোনো প্রতিযোগিতায় তার থাকার দরকার নেই।  

বলিউড স্টার সালমান খানের বাবা সেলিম খান আরও বলেন, নিজের ইচ্ছা মতো নিজের জীবন চালাতে এই বিশ্রামটুকু খুব প্রয়োজন। এ প্রসঙ্গে নিজের উদাহরণ দিয়ে বলেন, আমার পৃথিবীটা এখন খুবই সীমিত। আমি প্রতিদিন যাদের সাথে হাঁটতে যাই, তারা কেউ সিনেমার লোক না। 

এই লেখক আরও বলেন, এই ফিল্ম ইন্ডাস্ট্রি গেল কয়েক বছরে অনেক পরিবর্তন হয়েছে। এখানে আর বিগ বি’র অভিনয় করার মতো কোনো গল্প নেই। 

টেকনিক্যালি, মিউজিক এবং অ্যাকশনের দিক থেকে বলিউডের উন্নতি হয়েছে, কিন্তু এখন ভালো চিত্রনাট্যে কাজ হয় না বলেও মনে করেন সেলিম খান।

আপাতত কন বানেগা ক্রোড়পতির ত্রয়োদশ মৌসুমের কাজ করছেন অমিতাভ বচ্চন। সামনেই তাকে ব্রাহ্মস্ত্র, দ্য ইন্টার্ন রিমেক, মে ডে প্রভৃতি সিনেমায় দেখা যাবে।  

এনএফ