বলিউড কিং শাহরুখ পুত্র আরিয়ানের জামিনের বেশকিছু শর্ত নিয়ে আপত্তি জানিয়েছেন বান্ধবী মুনমুন ধামেচা। সোমবার (৮ নভেম্বর) বম্বে হাইকোর্টের কাছে মুনমুন অনুরোধ জানিয়েছেন, আরিয়ান খানের জামিনের কয়েকটি শর্ত যেন পুনর্বিবেচনা করে সামান্য ছাড় দেওয়া হয়।

নারকোটিকস কন্ট্রোল ব্যুরোর (এনসিবি) মাদক মামলার মূল অভিযুক্ত আরিয়ান, মুনমুন এবং আরবাজ মার্চেন্টকে গত ২৮ অক্টোবর জামিন দেন বম্বে হাইকোর্টের বিচারপতি নিতীন সাম্বরে। পর দিন অর্থাৎ ২৯ অক্টোবর প্রকাশ করেন জামিনের শর্ত। পাঁচ পাতার নির্দেশে জামিনের বিভিন্ন শর্ত লেখা হয়েছিল। মুনমুন এসবের মধ্যে দুটি শর্ত শিথিল করার আবেদন জানিয়েছেন—

১. প্রতি শুক্রবার বেলা ১১টা থেকে দুপুর ২টার মধ্যে এনসিবির মুম্বাইয়ের দফতরে হাজির হতে হবে।
২. তদন্তকারী কর্মকর্তাকে না জানিয়ে বৃহন্মুম্বই পৌর এলাকা ছেড়ে বাইরে যাওয়া যাবে না। গেলেও গন্তব্যের সম্পূর্ণ বিবরণ আগে থেকে জানাতে হবে তদন্ত কর্মকর্তাকে।

বম্বে হাইকোর্টের কাছে মুনমুন আবেদন জানিয়েছেন, তার বাড়ি মুম্বাইয়ের বাইরে। তিনি মধ্যপ্রদেশের সাগরের বাসিন্দা। কর্মসূত্রে দিল্লিতেও থাকেন। এ শর্ত দুটি মানতে হলে তাকে মধ্যপ্রদেশ, মুম্বাই এবং দিল্লির মধ্যে ক্রমাগত ছোটাছুটি করতে হবে। যেহেতু তিনি মধ্যপ্রদেশেরই বাসিন্দা, তাই সেখানে তিনি কখন কোথায় যাচ্ছেন, তা আগে থেকে বলাও সম্ভব নয়। হাইকোর্টের কাছে দুটি বিষয়ে ছাড় চেয়ে আবেদন জানিয়েছেন মুনমুন।

১. তাকে মুম্বাইয়ের বদলে দিল্লির এনসিবি দফতরে হাজিরা দেওয়ার অনুমতি দেওয়া হোক।
২. তদন্ত কর্মকর্তাকে গন্তব্যের সম্পূর্ণ বিবরণ জানানোর শর্তটিতে ছাড় দেওয়া হোক।

হাইকোর্টে মুনমুনের এ বক্তব্য পেশ করেছেন তার আইনজীবী আলি কাসিফ খান দেশমুখ। তবে এ প্রসঙ্গে হাইকোর্ট এখনও কোনো আদেশ দেয়নি।

সূত্র: আনন্দবাজার

এসএসএইচ